২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Twitter: চুক্তি সম্পন্ন হওয়ার আগেই টুইটার দপ্তরে এলন মাস্ক, বদলে ফেললেন বায়ো

Published by: Paramita Paul |    Posted: October 27, 2022 11:16 am|    Updated: October 27, 2022 11:18 am

Elon Musk visits Twitter Office with Sink | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারের সদর দপ্তরে আচমকাই হাজির ধনকুবের এলন মাস্ক (Elon Musk)। টুইটারে বদলে ফেলেছেন নিজের বায়ো-ও। সেখানে লেখা হয়েছে, ‘চিফ টুইট’ (Chief Twit)। মনে করা হচ্ছে, চলতি সপ্তাহেই টুইটার বিক্রির চুক্তি চূড়ান্ত হতে চলেছে। তার আগে টুইটারে সদর দপ্তরে মাস্কের সারপ্রাইজ ভিজিট বেশ তাৎপর্যপূর্ণ।

টুইটারের (Twitter) সদরদপ্তরের ঢোকার সময় মাস্কের হাতে ছিল একটি সিঙ্ক (বেসিন)। টুইটারে সেই ভিডিও পোস্ট করে লেখা হয়েছে, “টুইটারের সদর দপ্তরে ঢুকছি। এবার ব্যাপারটা বুঝে নিক (বাকিরা)।” টুইটার কেনার চুক্তি চূড়ান্ত হওয়ার মুখে। শুক্রবারই হয়তো ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি স্বাক্ষরিত হতে চলেছে। তার আগে মাস্কের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

 

[আরও পড়ুন: সুকান্ত অপসারণ নিশ্চিত! শুভেন্দুর সভাপতি হওয়ার পথে এখন মূল কাঁটা RSS]

সানফ্রান্সিসকোয় টুইটারে সদর দপ্তর। টুইটারের শীর্ষ মার্কেটিং অফিসার লেসলি বারল্যান্ড আগেই ইমেল করে জানিয়েছিলেন, টুইটার বিক্রির চুক্তি চূড়ান্ত হওয়ার আগে সানফ্রান্সিসকোর অফিসে আসতে পারেন এলন মাস্ক। সেই সম্ভাবনা সত্যি করে বুধবার দপ্তরে হাজির হলেন টেসলার (Tesla) কর্ণধার। সূত্রের খবর, কর্মীদের সঙ্গে কথা বলে ছাঁটাইয়ের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন মাস্ক। জানিয়েছেন, তিনি টুইটারের মালিক হলে ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করা হবে, এরকম কোনও পরিকল্পনা নেই।

উল্লেখ্য, মাস্কের টুইটার কেনা নিয়ে ডামাডোল যেন শেষ হওয়ার নয়। টুইটার কেনার বিষয়ে একাধিক বার এগিয়েও পিছিয়ে এসেছেন তিনি। মাঝে জানা গিয়েছিল, বিশ্বের বৃহৎ ব্যাংকগুলি টুইটার কেনার জন্য মোটা টাকা ঋণ দিচ্ছে মাস্ককে, যে কথা আদালতকে জানান ধনকুবের। এরপর সিদ্ধান্ত বদল করায় ব্যাংকগুলি আর্থিক লোকসানের সম্মুখীন হচ্ছে। যদিও ফের সিদ্ধান্ত বদল করেন মাস্ক। শেষপর্যন্ত ২৮ অক্টোবরের মধ্যে এই চুক্তি চূড়ান্ত করার নির্দেশ দেয় আমেরিকার আদালত। 

[আরও পড়ুন: পড়ুয়াদের মন বুঝতে রাজ্যের প্রত্যেক স্কুলে ‘আনন্দ পরিসর’, বসবে শিশু সংসদও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে