BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

২৮ অক্টোবরের মধ্যে করতে হবে টুইটার-মাস্ক চুক্তি, নির্দেশ আমেরিকার আদালতের

Published by: Kishore Ghosh |    Posted: October 8, 2022 4:53 pm|    Updated: October 8, 2022 4:53 pm

USA Court ordered Elon Musk can close deal by October 28 with Twitter | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২৮ অক্টোবর বিকেল পাঁচটার মধ্যে টুইটারের (Twitter) সঙ্গে এলন মাস্কের (Elon Musk) সমস্ত চুক্তি করার নির্দেশ দিল আমেরিকার (USA) ডেলাওয়ারের আদালত। ৪৪ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে টুইটার অধিগ্রহণের জন‌্য টেসলার মালিককে (Tesla Head) এই সময় দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। উল্লেখ্য, বিশ্বাসের অভাবের কারণ দেখিয়ে মাস্কের অধিগ্রহণ প্রস্তাব খারিজ করার দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল টুইটার।

এদিকে বৃহস্পতিবার আদালতকে মাস্ক জানান, টুইটার কেনার জন‌্য তাঁর যে চুক্তি চলছে তাতে টাকা দেওয়ার জন‌্য বিভিন্ন ব‌্যাংক প্রচুর সাহায‌্য করছে। তবে তা চূড়ান্ত করতে তাঁর আরও সময় দরকার। এর জবাবে টুইটারের তরফে বলা হয়, মাস্কের এই দাবি বিচারকের খারিজ করে দেওয়া উচিত। কারণ, মাস্ক এভাবে দেরি করে আরও কোনও ষড়যন্ত্র করতে চাইছে। এরপরেই বিচারক ক‌্যাথলিন ম‌্যাককরমিক একপ্রকার মাস্কের পক্ষ নিয়েই জানান, তাঁর দেওয়া সময়ের মধ্যে দু’পক্ষের চুক্তি সম্পন্ন না হলে নভেম্বরে ফের এই মামলার শুনানির দিন ধার্য করতে হবে। 

[আরও পড়ুন: দিনরাত নিন্দা করেন রাহুল, সেই আদানিকেই ‘ভাই’ সম্বোধন গেহলটের!]

চলতি সপ্তাহেই ফের টুইটার কেনার কথা ঘোষণা করেন বিশ্বের সবচেয়ে ধনী ব‌্যক্তি এলন মাস্ক। এপ্রিলে যে দামে টুইটারের শেয়ার কিনতে তিনি রাজি হয়েছিলেন সেই দামেই এবারও কিনতে চেয়েছেন তিনি। অর্থাৎ টুইটারে প্রতি শেয়ারের দাম ৫৪.২০ ডলার দিতে চান মাস্ক। এরপরই টুইটারের শেয়ারের দাম ৩.৭ শতাংশ পড়ে যায়। পরে যদিও ২.৭ শতাংশ দাম ওঠে।

[আরও পড়ুন: অন্যের সঙ্গে দুর্গা-দর্শনে আপত্তি, প্রেমিকাকে ধর্ষণ করে গলায় ক্ষুর চালাল প্রেমিক]

উল্লেখ্য, মাস্কের টুইটার কেনা নিয়ে ডামাডোল যেন শেষ হওয়ার নয়। টুইটার কেনার বিষয়ে একাধিক বার এগিয়েও পিছিয়ে এসেছেন তিনি। মাঝে জানা গিয়েছিল, বিশ্বের বৃহৎ ব্যাংকগুলি টুইটার কেনার জন্য মোটা টাকা ঋণ দিচ্ছে মাস্ককে, যে কথা আদালতকে জানান ধনকুবের। এরপর সিদ্ধান্ত বদল করায় ব্যাংকগুলি আর্থিক লোকসানের সম্মুখীন হচ্ছে। যদিও ফের সিদ্ধান্ত বদল করেন মাস্ক। এখন দেখার আদালতের নির্দেশ মতো ২৮ অক্টোবরের মধ্যে সবকিছু ভালয় ভালয় মেটে কিনা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে