BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যাত্রী ভোগান্তি কমাতে নয়া পদক্ষেপ, এবার গন্তব্য দেখে বুকিং গ্রহণ করবেন Uber চালক

Published by: Tiyasha Sarkar |    Posted: July 15, 2022 1:45 pm|    Updated: July 15, 2022 3:45 pm

Uber India to Show Drivers Passenger Destination Before Accepting Ride | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশে পাশে যেখানে নজর পড়বে সর্বত্র অ্যাপ ক্যাবের রমরমা। এক ক্লিকেই সামনে হাজির গাড়ি। কিন্তু সুবিধা যেমন আছে, তেমন সমস্যাও ছিল। বুকিং গ্রহণ করলেও গন্তব্য জানার পরই তা বাতিল করে দিতেন বহু চালক। সে সমস্যা মেটাতে এবার বড়সড় পদক্ষেপ নিল অ্যাপক্যাব সংস্থা উবের (Uber)।

 

[আরও পড়ুন: ললিত মোদিকেই কি বিয়ে করছেন সুস্মিতা? মুখ খুললেন বাবা ও ভাই]

এতদিন উবেরে বুকিং গ্রহণের সময় চালকেরা গন্তব্য জানতে পারতেন না। ফলে পিকআপ কনফার্ম করার জন্য ফোন করে যাত্রীদের কাছে গন্তব্য জানতে চাইতেন তাঁরা। অনেকক্ষেত্রেই গন্তব্য পছন্দ না হলে রাইড বাতিল করে দিতেন তাঁরা। যা নিয়ে যাত্রীদের ক্ষোভ ছিল প্রবল। সেই সমস্যা এবার সমাধানের পথে। সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে বুকিং রিকোয়েস্টের সঙ্গেই যাত্রীর গন্তব্য দেখতে পাবেন চালক। ফলে বুকিং নেওয়ার পর তা ক্যানসেলের ঝক্কি থাকবে না। কারণ, আগেই গন্তব্য জেনে গেলে সেই মতোই বুকিং গ্রহণ করবেন কি না, সেই সিদ্ধান্ত নিতে পারবেন। এতে যাত্রীদের ভোগান্তিও কমবে বলেই মনে করা হচ্ছে।

উবারের তরফে জানানো হয়েছে, যাত্রী ও চালক উভয়ের হয়রানি কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, গত মে মাসেই পরীক্ষামূলকভাবে এই ফিচারটি শুরু হয়ে গিয়েছে। এবং এতে সুফলও মিলেছে। কমেছে ক্যানসেল-এর সংখ্যা। যাত্রীদের অভিযোগও কম জমা পড়েছে। সেই কারণে এবার সর্বত্র চালু করা হবে এটি। যদিও এতে আদৌ ঝক্কি বাড়বে না কমবে তা নিয়ে সংশয় থাকছেই। কারণ, আগেই ক্যানসেল করার সুযোগ থাকলে ক্যাব পেতে আরও বেশি সময় লাগবে যাত্রীদের। 

 

 

[আরও পড়ুন: এবার বলিউডে যশ দাশগুপ্ত, কার সঙ্গে জুটি বাঁধছেন নুসরত প্রেমিক?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে