BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মহাকাশে খাবার পৌঁছে চমকে দিল উবের ইটস, কী ছিল মহাকাশচারীদের মেনুতে?

Published by: Kishore Ghosh |    Posted: December 23, 2021 8:56 pm|    Updated: December 23, 2021 8:59 pm

UberEats Delivers Food To Space | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মহকাশেও (Space) খাবার পৌঁছে দিল অনলাইন ফুড ডেলিভারি (Online Food Delivery) সংস্থা উবের ইটস (Uber Eats)। কদিন আগেই সংস্থার তরফে টুইট করে জানানো হয় এই খবর। প্রশ্ন হল, মহাকাশে কীভাবে খাবার পৌঁছে দেওয়া হল? কোন কোন খাবার অর্ডার করেছিলেন মহাকাশচারীরা?

গত ১১ ডিসেম্বরে মহাকাশ খাবার পৌঁছে দেওয়ার মতো আশ্চর্য কাজ করে ফেলেছে উবের ইটস। এক্ষেত্রে সংস্থাটিকে সাহায্য করেছেন জাপানের উদ্যোগপতি ইউসাকু মায়েজাওয়ার (Yusaku Maezawa)। তিনিই মহাকাশ খাবার পৌঁছে দেন সংস্থার তরফে। সম্প্রতি একটি স্পেসক্রাফ্টে চড়ে ১২ দিনের মহাকাশ সফরে গিয়েছিলেন ইউসাকু। তখনই উবের ইটসের খাবার নিয়ে যান সঙ্গে করে। ব্রাউন পেপারে মুড়ে একাধিক জাপানি ডিস (Japani Dish) নিয়ে যাওয়া হয় মহাকাশে।

[আরও পড়ুন: নতুন বছরে পাঁচটি আকর্ষণীয় ফিচার আনছে WhatsApp! জেনে নিন খুঁটিনাটি]

সংবাদ মাধ্যমকে একটি বিবৃতিতে উবের ইটসের তরফে জানানো হয়েছে, “১১ ডিসেম্বর সকাল ৯টা ৪০ মিনিটে উবের ইটসের তরফে খাবার ডেলিভার করা হয়েছিল মহাকাশে। পৃথিবী থেকে ২৪৮ মাইল দূরে এই খাবার ডেলিভার করা হয়।”

উদ্যোগপতি ইউসুকুর মহাকাশচারীদের খাবার ডেলিভারি করার একটি ভিডিও শেয়ার করা হয় উবর ইটসের টুইটার হ্যান্ডেলে। ২৫ সেকেন্ডের ভিডিওতে দেখা গিয়েছে, স্পেসক্রাফ্টে চড়ে উবের ইটসের ব্রাউন রঙের ব্যাগে করে মহাকাশচারীদের হাতে খাবার তুলে দিচ্ছেন ইউসুকু। জাপানি উদ্যোগপতির মাথায় রয়েছে ব্র্যান্ড উবর ইটসের টুপিও। কিন্তু কোন কোন খাবার নিয়ে গিয়েছিলেন মহাকাশচারীদের জন্য?

মেনুতে ছিল বয়েলড ম্যাকেরেল ইন মিজ়ো, মিষ্টি সসের বিফ বাওল, বাম্বু শুটস দিয়ে চিকেন সিদ্ধ এবং পর্কের একটি রেসিপি। প্রেস বিবৃতিতে উবের ইটস জানিয়েছে, “এই দুর্দান্ত ডেলিভারিটি থেকে প্রমাণ হয় উবের ইটসের পেশাদারিত্ব। যে কোনও জায়াগায় যে কোনও খাবার পৌঁছে দিতে তৈরি সংস্থা।” ইতিমধ্যে মহাকাশ খাবার পৌঁছে দেওয়ার ভিডিওটি ভাইরাল হয়েছে।

[আরও পড়ুন: আগামী বছরের শুরুতেই স্মার্টফোন কেনার প্ল্যান? এই ৫ মডেল দেখতেই পারেন]

উল্লেখ্য, মহাকাশে খাবার ডেলিভারি নিয়ে অফারও দিয়েছিল উবর ইটস। প্রথম ২৪ হাজার ৮০০ জনের ক্ষেত্রে ২০ মার্কিন ডলার, তার বেশি অর্ডারে ১০ মার্কিন ডলার পর্যন্ত ছাড় দিয়েছিল সংস্থাটি। ১৩ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত ছিল অফারটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে