BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হিন্দুদের ভাবাবেগে আঘাত! সোশ্যাল মিডিয়ায় Unacademy অ্যাপ বয়কটের ডাক

Published by: Abhisek Rakshit |    Posted: October 17, 2021 3:33 pm|    Updated: October 17, 2021 5:53 pm

Unacademy joins Nykaa, Byju's and Mohey; faces flak on Twitter for 'anti Hindu' sentiments | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নায়কা (Nykaa), বাইজুস (Byju’s) এবং মোহে (Mohey) অ্যাপের পর এবার বিতর্কে জড়াল অনলাইনে শিক্ষণ পদ্ধতি সংক্রান্ত অ্যাপ আনঅ্যাকাডেমি (Unacademy)। তাদের বিরুদ্ধে হিন্দুদের ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় #AntiHinduUnacademy হ্যাশট্যাগ ট্রেন্ডিংও হয়েছে।

শাহরুখ খান ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ায় বিতর্কে জড়িয়েছে বাইজুসের নাম। একইভাবে আলিয়া ভাট অভিনীত একটি বিজ্ঞাপনের জন্য বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে মোহে অ্যাপের নাম। আর নবরাত্রির সেল সংক্রান্ত বিজ্ঞাপনের জন্য নায়কাও নেটিজেনদের রোষানলে পড়েছে। আর সেই তালিকাতেই জুড়ল আনঅ্যাকাডেমির নামও।

[আরও পড়ুন: নামী ব্র্যান্ডের ইয়ারফোন অর্ডার করে হাতে পেলেন ফাঁকা বাক্স! Flipkart ‘বয়কটে’র ডাক অভিনেতার]

কিন্তু কী নিয়ে বিতর্ক? জানা গিয়েছে, সম্প্রতি অনলাইনে শিক্ষণ পদ্ধতি সংক্রান্ত অ্যাপ আনঅ্যাকাডেমি একটি প্রশ্ন করেছিল। তাতে লেখা ছিল, ” ‘x’ নামক একটি জায়গায় মুসলিমরা শোভাযাত্রা বের করেছিলেন। তাঁরা তাঁদের ধর্মীয় স্লোগানও দিচ্ছিলেন। এরপর মুসলিমদের শোভাযাত্রা যখন হিন্দু অধ্যুষিত একটি এলাকা দিয়ে যাচ্ছিল, সেসময় হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে, এই অভিযোগে ওই শোভাযাত্রার উপর পাথর ছোঁড়ে স্থানীয় হিন্দুরা। আপনি কি এই বিষয়টিকে সমর্থন করেন?”

আর এই প্রশ্নটি সামনে আসতেই নেটদুনিয়ায় রীতিমতো বিতর্ক তৈরি হয়েছে। অনেকেই আনঅ্যাকাডেমিকে বয়কটের ডাক দেন। একজন লেখেন, এমনটা সবসময় হিন্দুদের সঙ্গেই কেন হয়? আনঅ্যাকাডেমি হিন্দু যুবদের মগজধোলাই করছে। যদিও পরবর্তীতে বিতর্কের মুখে পড়ে অনলাইন টেস্ট পেপারটি তুলে নেয় সংস্থাটি। এমনকী ঘটনার জন্য ক্ষমাও চায়।

 

[আরও পড়ুন: উৎসবের মরশুমে দুর্দান্ত অফার, চার মাস নিরখচায় ইন্টারনেট পরিষেবা পাবেন এই গ্রাহকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে