BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

বিশ্ব হিন্দু পরিষদের ওয়েবসাইটে সাইবার হামলা, দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের

Published by: Paramita Paul |    Posted: July 1, 2020 6:23 pm|    Updated: July 1, 2020 9:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব হিন্দু পরিষদের (VHP) ওয়েবসাইটে সাইবার হামলা (Hack)।  বুধবার তাঁদের অফিসিয়াল ওয়েবসাইটটি (Official Website) হ্যাক করা হয়। এই প্রতিবেদনটি প্রকাশ করার সময় পর্যন্ত তাঁদের ওয়েবসাইটটি ‘আন্ডার মেইনটেনেন্স’ দেখিয়েছে। অভিযোগ. আচমকাই www.vhp.org-ওয়েবসাইটটিতে বিশ্ব হিন্দু পরিষদ (VHP) ভাবাবেগ বিরোধী লেখা পোস্ট করা হতে থাকে। তাঁদের অভিযোগ, দেশবিরোধী একদল দুষ্কৃতী এই কাণ্ড ঘটিয়েছে। তবে দেশি নাকি বিদেশি হ্যাকাররাই (Hacker) এই কাণ্ড ঘটিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনায় দিল্লি পুলিশের (Delhi Police) কাছে অভিযোগ দায়ের করা হবে বলেও খবর।

এদিন দুপুরে বিশ্ব হিন্দু পরিষদের ওয়েবসাইটের হোম পেজে (Home Page) একের পর এক বিতর্কিত পোস্ট হতে থাকে। কখনও সেখানে বিজেপি বিরোধী সকলকে এক হওয়ার ডাক দিয়ে ‘Rise’ সেকশন চালু করা হয়েছে। তো কখনও লেখা হয়েছে ‘কাশ্মীর ফর কাশ্মীরিস’ (Kashmir for Kashmiris। আবার কখনও হ্যাকাররা লিখেছে, ‘লাভ জিহাদ (Love Jihad) বলে কিছুই হয় না।  এটি সম্পূর্ণ ভ্রান্ত ধারণা’।  অর্থাৎ, বিশ্ব হিন্দু পরিষদের আর্দশ বিরোধী একের পর এক পোস্ট করা হতে থাকে। পরে পেজটি কাজ করাই বন্ধ করে দেয়। এবং আন্ডার মেইনটেনেন্স দেখাচ্ছে। কিন্তু কারা করল এমন কাজ?

[আরও পড়ুন : পূর্ব লাদাখে LAC বরাবর মোতায়েন ২০ হাজার চিনা সেনা, উদ্বিগ্ন নয়াদিল্লি]

এ প্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র বিনোদ বনশল বলেন, “তদন্তের আগে কারোর বিরুদ্ধে অভিযোগ আনতে চাই না। তবে যারা একাজ করছে, তাঁরা দেশবিরোধী।” তিনি আরও জানান, “ওয়েবসাইটে বিতর্কিত পোস্ট করা হচ্ছিল। যা দেখে বুঝতে পারি সেটি হ্যাক করা হয়েছে। সেই সমস্ত পোস্ট সরিয়ে নেওয়া হয়েছে। আপাতত সাইটটি মেরামতের কাজ চলছে। তবে ডেটাবেসের কোনও ক্ষতি হয়নি।” 

[আরও পড়ুন : করোনা যুদ্ধে ‘শহিদ’ দেশের ৭০ জন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদেরও নিস্তার নেই সংক্রমণ থেকে]

এই ঘটনায় তাঁরা দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়র করবেন। তাতে কাজ না হলে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন বিনোদবাবু। প্রসঙ্গত, এর আগে ২০১৩ সালে বিশ্ব হিন্দু পরিষদের অফিশিয়াল ফেসবুক পেজ হ্যাক করা হয়েছিল। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement