BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! আমাজনে সামান্য একটি বালতি বিক্রি হচ্ছে ২৬ হাজার টাকায়! হতবাক নেটিজেনরা

Published by: Sulaya Singha |    Posted: May 25, 2022 2:29 pm|    Updated: May 25, 2022 2:29 pm

Wait, What! Amazon is selling plastic bucket for Rs 26k | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিল্পপতি মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানির ভ্যানিটি ব্যাগ কিংবা বলিউড অভিনেত্রী মালাইকা আরোরার পোশাকের দাম শুনে মাঝেমধ্যেই তো চোখ কপালে ওঠে। কিন্তু কখনও শুনেছেন, একটি সাধারণ প্লাস্টিকের বালতির দাম ২৬ হাজার টাকা! না বিশ্বাস হলে আবার পড়ুন।

কথায় বলে, বাস্তব কল্পনার চেয়েও বেশি বিস্ময়কর! আমাজনের (Amazon) সাইটে ঢুকে যেন বিস্ময় কাটতেই চাইছে না নেটাগরিকদের। সামান্য একটা বালতির দাম কীভাবে ২৬ হাজার টাকা হয়, ভেবে কূল পাচ্ছেন না কেউই। সম্প্রতি এক ক্রেতা আমাজন থেকে বালতি অর্ডার করার জন্য জনপ্রিয় এই ই-কমার্স সাইটে ঢুঁ মারেন। ‘বাকেট’ লিখে সার্চ করতেই স্ক্রিনে ভেসে ওঠে গোলাপি রঙের একটি বালতি। নিচে লেখা, এর মূল্য ২৫ হাজার ৯৯৯ টাকা। না, অতিরিক্ত কোনও সাজসজ্জা করা নেই বালতিটিতে। মণিমুক্ত খচিতও নয় সেটি। তা সত্ত্বেও লাগামছাড়া দাম বালতিটির। কারণ? নাহ্, হাজার চেষ্টাতেও খুঁজে পাওয়া যায়নি।

[আরও পড়ুন: কোয়াডে চিনকে হুঁশিয়ারি রাষ্ট্রনেতাদের, বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক নিয়ে উচ্ছ্বসিত মোদি]

দাঁড়ান, এখানেই অবাক হওয়ার ইতি নয়। দেখা যাচ্ছে, বালতিটির আসল দাম ৩৫ হাজার ৯০০ টাকা। ২৮ শতাংশ ছাড় দেওয়ার পর তা পাওয়া যাচ্চে ২৬ হাজার টাকায়। তারই স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই ক্রেতা। আর তারপর থেকেই এ নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। অনেকেই প্রশ্ন করছেন, সোনার দরে বালতি বিক্রির রহস্য কী? আমাজনকে তুলোধোনা করতেও ছাড়েননি কেউ কেউ। এক নেটিজেন তো আবার জানান, তিনি এই ই-কমার্স সাইটেই ১০ হাজার টাকায় জোড়া মগ বিক্রি হতে হয়েছেন। তবে অনেকে বিষয়টি বিশ্বাস করতে না পেরে দাবি করেছেন, কোনও প্রযুক্তিগত ত্রুটির কারণে এমন অদ্ভূত দাম দেখিয়ে থাকতে পারে।

যদিও হাজারো বিতর্কের পর আপাতত আমাজন সাইটে এই বালতি আর দেখাচ্ছে না। কিন্তু কেন এত দাম দৈনন্দিন জীবনে ব্যবহৃত এক সামান্য বালতির? এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি সংস্থাটি।

[আরও পড়ুন: মসজিদ নয়, লিখতে হবে জ্ঞানবাপী ‘মন্দির’! স্কুলের ই-মেলের নির্দেশিকা ঘিরে বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে