BREAKING NEWS

১৬ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৩০ মে ২০২০ 

Advertisement

প্রাইম মেম্বারশিপ না নিলে বন্ধ হবে Jio-র পরিষেবা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 2, 2017 8:07 am|    Updated: December 23, 2019 1:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ মুহূর্তের চমক দিয়ে ফ্রি পরিষেবা বাড়িয়ে দিয়েছে জিও। বেড়েছে প্রাইম মেম্বারশিপ নেওয়ারও সময়সীমাও। অর্থাৎ আগামী ১৫ এপ্রিলের মধ্যে প্রাইম মেম্বারশিপ নিয়ে ৩০৩ টাকা বা তার বেশি রিচার্জ করলেই আগামী তিনমাস ফ্রি পরিষেবা মিলবে। কিন্তু এই ঘোষণার পর কিছু প্রশ্নও ঘোরাফেরা করছে। অনেকেই জানতে চাইছেন, যদি তা না করা হয়, তাহলে কী হবে?

Jio গ্রাহকদের জন্য সুখবর, আরও তিন মাস বাড়ল ফ্রি পরিষেবা ]

সাম্প্রতিক ঘোষণা অনুযায়ী, ‘সামার সারপ্রাইজ’ অফারে তিন মাস ফ্রি পরিষেবা পাবেন প্রাইম মেম্বারশিপ গ্রাহকরা। অর্থাৎ প্রথমে ৩০৩ টাকা বা তার বেশি মূল্যের রিচার্জ করতে হবে। কিন্তু তার বিনিময়ে তিন মাস মিলবে ফ্রি পরিষেবা। তার পরের মাস থেকে এই টাকা কেটে নেওয়া হবে। মোট একমাসের রিচার্জে চার মাসের সুবিধা মিলছে এই প্রকল্পে। এ ঘোষণার পর থেকে জিও প্রাইম মেম্বারশিপ নেওয়ার হুড়োহুড়ি পড়ে গিয়েছে। কিন্তু যাঁরা প্রাইম মেম্বারশিপ না নিচ্ছেন তাঁদের ক্ষেত্রে কী হবে? প্রাইম মেম্বার না নিয়েও যদি কেউ ৩০৩ টাকা রিচার্জ করেন, আখেরে কিন্তু বেশ ক্ষতির মুখোমুখি হবেন সেই গ্রাহক। কেননা, প্রথমত তিনি তিনমাস ফ্রি পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। দ্বিতীয়ত, তাঁর তুলনায় প্রাইম মেম্বারশিপ নেওয়া গ্রাহক প্রতিদিন প্রায় দ্বিগুণ ডেটা পাবেন। তবে আরও একটি ভয় আছে। ১৫ এপ্রিলের মধ্যে রিচার্জ না করলে বন্ধও হয়ে যেতে পারে জিওর পরিষেবা। কিংবা ব্যাহত হতে পারে পরিষেবা। অর্থাৎ প্রাইম মেম্বারশিপ নেওয়া গ্রাহকরা যে সুযোগ সুবিধা পাবেন, তার থেকে অনেকটাই পিছনে পড়ে থাকবেন তাঁরা, যাঁরা মেম্বারশিপ নিচ্ছেন না। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মত হিসেবে এমনটাই জানাচ্ছে ‘মানিকন্ট্রোল ডট কম’ নামে এক সর্বভারতীয় সংবাদমাধ্যম।

এই সংস্থা প্রতিদিন ২ জিবি ডেটা দেবে ৩১৯ টাকায়  ]

পূর্ব ঘোষণা অনুযায়ী, ৩০৩ টাকায় দৈনিক মিলবে ১ জিবি ফোরজি ডেটা, কিন্তু তাও যদি কম পড়ে, তবে নেওয়া যেতে পারে ৪৯৯ টাকার প্ল্যান। সেক্ষেত্রে দৈনিক মিলবে ২ জিবি ডেটা (২৮ দিনের জন্য)। এর থেকেও বেশি মূল্যের এফইউপি বা আনলিমিটেড ডেটা প্ল্যান আছে জিওর। আর কোনও ক্ষেত্রে মাঝপথে ডেটা শেষ হয়ে গেলে থাকছে বুস্টার প্যাক। তবে এই সব সুবিধার ক্ষেত্রে প্রথম প্রায়োরিটি যে প্রাইম মেম্বরশিপ নেওয়া গ্রাহকরাই পাবেন, তা বলাই বাহুল্য।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement