BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

WhatsApp’এ হাই রেজোরিউলশন ছবি-ভিডিও পাঠাতে সমস্যা? মুশকিল আসানে নয়া ফিচার

Published by: Paramita Paul |    Posted: July 10, 2021 9:38 pm|    Updated: July 10, 2021 9:38 pm

WhatsApp bringing new feature to let users send high resolution Picture and Video | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের কথা মাথায় রেখে নতুন-নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। কখনও মেসেজ নিজে থেকে ডিলিট করে দেওয়ার অপশন আসছে। তো কখনও সহজে ভিডিও পাঠানোর অপশন ডেভলপ করার কাজ করছে। তবে ইনস্ট্যান্ট এই মেসেজিং অ্যাপের বিরুদ্ধে বরাবরই একটা অভিযোগ ছিল। বলা হয়, এই অ্যাপের মাধ্যমে ছবি পাঠাতে গেলে তার গুনমান নষ্ট হয়ে যায়। এবার সেই অভিযোগ ঝেড়ে ফেলতে নতুন ফিচার আনছে WhatsApp।

এতদিন WhatsApp-এ হাই কোয়ালিটি ভিডিও-ছবি শেয়ার করার কোনও অপশন ছিল না। হাই-ডেফিনেশন ভিডিও পাঠানোর নিজস্ব কোনও ফিচার ছিল না হোয়াটসঅ্যাপের। ভিডিও শেয়ার করলে তার কোয়ালিটি কমপ্রেস হয়ে পাঠাতে হত। শেয়ার করতে হত ডকুমেন্টস হিসেবে। না হলে ছবির কোয়ালিটি নষ্ট হয়ে যেত বলে অভিযোগ। আসলে যে সব মেসেজিং অ্যাপে RCS সাপোর্ট থাকে, সেই অ্যাপগুলি এক্ষেত্রে অনেকটাই এগিয়ে থাকে।

[আরও পড়ুন: নতুন নীতি স্থগিত, কাউকে তা মানতে বাধ্য করা হবে না, আদালতে জানাল WhatsApp]

তবে আর নয়। এবার এই সমস্যার সমাধান নিয়ে আসছে WhatsApp। WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, এবার থেকে যে কোনও নম্বরে ভিডিও কিংবা ছবি শেয়ার করার তিনটি অপশন থাকছে।

১. প্রথম অপশন হিসেবে থাকছে Auto Mode। কী হবে এই মোডে? ওয়েবসাইটের তথ্যানুযায়ী, WhatsApp নিজে থেকে কমপ্রেশন মোড সিলেক্ট করে ভিডিও-হাই কোয়ালিটির ছবি শেয়ার করবে।

২. দ্বিতীয় অপশন হিসেবে থাকছে Best Quality। এই মোডে সেরা কোয়ালিটিতে ভিডিও বা ছবিটি শেয়ার হবে। অর্থাৎ কমপ্রেশন ছাড়াই শেয়ার করা যাবে।

৩. সবচেয়ে কার্যকরী হল ডেটা সেভার মোড। এই অপশনের মাধ্যমে ভিডিও-ছবি পাঠানোর সময় নিজেই কমপ্রেস করে নেবে WhatsApp। যদিও এখন ডেভলপমেন্ট মোডে রয়েছে এই অপশন। তবে দ্রুত এই অপশন আনতে চলেছে WhatsApp।

[আরও পড়ুন: ‘দেশের আইন মানতে হবে’, দায়িত্ব নিয়েই টুইটারকে কড়া বার্তা নয়া তথ্যপ্রযুক্তি মন্ত্রীর]

আরও জানানো হয়েছে, গ্যালারি থেকে যে কোনও ছবি ডিসঅ্যাপিয়ারিং ফোটো হিসেবে পাঠানো যাবে। তবে সেক্ষেত্রে যে কোনও ছবি পাঠানোর সময় ক্লক আইকনে ট্যাপ করতে হবে। কিন্তু শুধুমাত্র বিটা গ্রাহকরা এই সুবিধা পাবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement