BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার কিংবা ইনস্টাগ্রাম ব্যবহার করেন? হতে পারে এই বড় ঘোষণা

Published by: Abhisek Rakshit |    Posted: April 19, 2021 8:25 pm|    Updated: April 19, 2021 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন যত এগোচ্ছে ততই মানুষের জীবনে বাড়ছে প্রযুক্তির প্রভাব। রমরমা বাড়ছে সোশ্যাল মেসেজিং অ্যাপগুলোর। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় অবশ্যই ফেসবুক (Facebook), হোয়াটসঅ্যাপ (WhatsApp) এবং ইনস্টাগ্রাম (Instagram)। নিজেদের ইউজারদের জন্য মাঝেমধ্যেই একাধিক আকর্ষণীয় ফিচার নিয়ে তারা। তবে এবার ইউজারদের সুবিধার্থে আরও পদক্ষেপ করতে চলেছে ফেসবুক। আগামিদিনে তিনটি অ্যাপের মেসেঞ্জারই পাওয়া যেতে পারে একই প্ল্যাটফর্মে। অর্থাৎ একই জায়গা থেকে ইউজাররা হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন। ইতিমধ্যে এই বিষয়ে যাবতীয় পরীক্ষানিরীক্ষাও শুরু করে দিয়েছে ফেসবুক।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ইউজারদের একে-অপরকে টেক্সট করতে যাতে আরও সুবিধা হয়, সেকারণেই ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জারকে একসঙ্গে আনার কথা ভাবা হয়েছে। ইতিমধ্যে এই নিয়ে পরীক্ষানিরীক্ষাও শুরু করে দিয়েছে ফেসবুক। আর তার প্রমাণ মিলেছে সোশ্যাল মিডিয়াতেও। WABetaInfo নামে একটি পোর্টালে প্রকাশিত খবর অনুযায়ী, সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারের কোডে একটি হোয়াটসঅ্যাপ চ্যাট পাওয়া গিয়েছে। তবে এটা এখনও রহস্য যে কীভাবে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের মেসেঞ্জার একসঙ্গে কাজ করবে। আলেসান্দ্রো পালুজ্জি নামে ইতালিয়ান কোড ডিগার কেমন হতে পারে নতুন ফিচার, তার একটি ছবিও পোস্ট করেছেন। তিনিই ফেসবুক মেসেঞ্জারের কোডে ওই হোয়াটসঅ্যাপ চ্যাটটি খুঁজেও পান। সবমিলিয়ে ফেসবুক তিনটি সোশ্যাল মেসেজিং অ্যাপকে একত্রে আনার কাজ কিন্তু শুরু করে দিয়েছে।

[আরও পড়ুন: করোনা টিকাকরণ কেন্দ্র খুঁজে পেতে হয়রান? চিনিয়ে দেবে Google Maps]

তবে এই প্রথম নয়, এর আগে ইতিমধ্যে ফেসবুক এবং ইনস্টাগ্রাম মেসেজের প্ল্যাটফর্মকে একত্রে এনেছে মার্ক জুকারবার্গের সংস্থা। আর তা করা হয়েছিল গত বছর আগস্টেই। আর এবার তিনটি প্ল্যাটফর্মকে একত্রে আনা হতে চলেছে।

 

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে আরও সুবিধা, মিলবে তো আপনার ফোনে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement