৩ কার্তিক  ১৪২৫  রবিবার ২১ অক্টোবর ২০১৮  |  সংবাদ প্রতিদিন ডিজিটালের পক্ষ থেকে সকলকে শুভ বিজয়া

BREAKING NEWS

Pujor Face
DurgaAsuraDhunuchi DanceSindur KhelaClick
মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও পুজো ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৫  রবিবার ২১ অক্টোবর ২০১৮ 

BREAKING NEWS

Pujor Face

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগে গ্রুপ চ্যাটে ভয়েস এবং ভিডিও কল ফিচারটি যুক্ত করে চমক দিয়েছিল হোয়াটসঅ্যাপ। আবার ধামাকা। জনপ্রিয় এই মেসেজিং অ্যাপের তরফে জানিয়ে দেওয়া হল, আবার একটি নতুন সুবিধা উপভোগ করতে পারবেন ইউজাররা।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের ২.১৮.২৪৬ বেটা ভার্সানটিতে চালু হয়েছে। যাতে সংযোজিত হয়েছে নয়া ফিচার। এতদিন হোয়াটসঅ্যাপে কোনও একটি নম্বরকে ব্লক করা অথবা কোনও গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ার অপশন পেতেন ব্যবহারকারীরা। সেই কথোপকথন মুছেও ফেলা যেত অনায়াসে। কিন্তু এবার গ্রুপ থেকে বেরিয়ে গেলেও ইচ্ছে হলে সেই চ্যাট হিস্ট্রি ফিরে পাওয়া যাবে। এতদিন এমন সুবিধা ছিল না এই মেসেজিং অ্যাপে।

[প্রয়োজন নেই কাগজের নথির, সরকারি কাজকর্ম এবার ডিজিটাল ডকুমেন্টেই]

হোয়াটসঅ্যাপে এই ফিচারটি আনার জন্য দীর্ঘদিন ধরেই কাজ চলছিল। অবশেষে তৈরি তার বেটা ভার্সানটি। এবার জেনে নিন কীভাবে মুছে ফেলা চ্যাট হিস্ট্রি ফিরে পাওয়া সম্ভব। যে গ্রুপ বা বিশেষ ব্যক্তিকে আপনি আপনি ব্লক বা রিপোর্ট করতে চান, সেই চ্যাট বক্সটি খুলুন। ব্যক্তি বিশেষের ক্ষেত্রে উপরের ডান দিকের তিনটি ডট মেনুতে ক্লিক করুন। এবার স্ক্রোল ডাউন করে পাবেন রিপোর্ট অপশন। সেখান থেকেই ওই ব্যক্তিকে ব্লক করা যাবে। গ্রুপের ক্ষেত্রেও একইভাবে তিনটি ডট থেকে গ্রুপ সিলেক্ট করে রিপোর্টে ক্লিক করুন। তাহলেই গ্রুপ থেকে বেরিয়ে আসতে পারবেন এবং মেসেজও ডিলিট হয়ে যাবে। তবে পরীক্ষা করে দেখা দিয়েছে, যে নম্বরটি কনট্যাক্টের তালিকায় নেই, শুধুমাত্র তাদেরই ব্লক করা যাচ্ছে। একই অপশনের মাধ্যমেই ফিরে পাওয়া যাবে মুছে ফেলা চ্যাট। তবে আপাতত অ্যান্ড্রয়েডের বেটা ভার্সানে রয়েছে ফিচারটি। অর্থাৎ এখনই এটি ইউজাররা ব্যবহার করতে পারবেন না।

[স্বাধীনতা দিবস উপলক্ষে আকর্ষণীয় দুটি ‘ছোটা প্যাক’ বাজারে আনল BSNL]

এর পাশাপাশি আরও একটি ফিচার আনার চেষ্টা চলছে। পিচকার-ইন-পিকচার ভিডিও মোড। অর্থাৎ হোয়াটসঅ্যাপে চ্যাটিংয়ের সময়ও ইনস্টাগ্রাম এবং ইউটিউবের ভিডিওর প্রিভিউ দেখে নেওয়া যাবে অনায়াসে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং