১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

একসঙ্গে ৩২ জন যোগ দিতে পারবেন ভিডিও কলে! নয়া ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ

Published by: Biswadip Dey |    Posted: October 20, 2022 7:10 pm|    Updated: October 20, 2022 7:10 pm

WhatsApp is now testing support for 32 participants on a video call। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, ততই বাড়ছে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তা। তবুও ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নানারকম ফিচার নিয়ে হাজির হয় মেটার অধীনস্থ এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। উদ্দেশ্য, একে আরও বেশি করে ‘ইউজার ফ্রেন্ডলি’ করে তোলা। এবার হোয়াটসঅ্যাপ আনতে চলেছে এমন ব্যবস্থা যেখানে একসঙ্গে ৩২ জন যোগ দিতে পারবেন ভিডিও কলে।

এমনই দাবি এক টেকনোলজি সংক্রান্ত ওয়েবসাইটের। সেখানে এই দাবির সঙ্গেই জানিয়ে দেওয়া হয়েছে, সেই ভিডিও কলের গুণমান গুগল মিট, স্কাইপ বা জুমের মতো হবে না। কিন্তু কাজ চালাতে সমস্যা হবে না। আসলে মেটা হোয়াটসঅ্যাপের ভিডিও কলকে আরও জনপ্রিয় করে তুলতে দীর্ঘদিন ধরেই চিন্তাভাবনা করছে। এবার সেই সংক্রান্ত পদক্ষেপই করতে চলেছে তারা। তবে আপাতত পুরো ব্যাপারটা রয়েছে পরীক্ষা নিরীক্ষারই স্তরে। হয়তো সব ঠিক থাকলে শিগগিরি এটা চালু করে দেওয়া হবে।

[আরও পড়ুন: দুবাইয়ের সবচেয়ে দামি প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি, দাম কল্পনাও করতে পারবেন না]

এর আগেই জানা গিয়েছিল, একসঙ্গে ১ হাজার ২৪ জনকে গ্রুপ চ্যাটে যুক্ত করার নিয়মও আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এক ওয়েবসাইটের দাবি, অ্যান্ড্রয়েড ও আইওএস, দুই ধরনের ফোনেই এই সুযোগ মিলবে। তবে আপাতত পুরো বিষয়টিই পরীক্ষার স্তরে রয়েছে। সব কিছু ঠিক থাকলে হয়তো শিগগিরি এই ফিচারটি পরবর্তী আপডেটে নিয়ে আসা হতে পারে। এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে ৫১২ জন ইউজার একসঙ্গে গ্রুপ চ্যাটে যোগ দিতে পারেন। নিঃসন্দেহে এই নতুন ফিচারের ফলে উদ্যোগ ও ব্যবসার কাজে যুক্ত সংস্থা বাড়তি সুবিধা পাবে। শুধু তাই নয়, এর সঙ্গেই একসঙ্গে বহু ইউজারকে মেসেজ পাঠানোর সুযোগও দিতে চাইছে জুকারবার্গের সংস্থা।

এদিকে টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল ধ্রুব হোয়াটসঅ্যাপ ব্যবহার করা থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। তিনি জনপ্রিয় মেসেজিং অ্যাপকে ‘নজরদারির টুল’ বলে খোঁচাও মেরেছেন। তাঁর দাবি, এই হোয়াটসঅ্যাপে তথ্য মোটেই সুরক্ষিত নয়।

[আরও পড়ুন: মালবাজারে অজস্র জীবন বাঁচিয়ে এবার কালীপুজোর উদ্বোধনে ‘সেলিব্রিটি’ মহম্মদ মানিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে