Advertisement
Advertisement
WhatsApp

ফের নয়া ফিচার আনছে WhatsApp, ইউজারদের কাজ হবে আরও সহজ

কোন ইউজাররা পাবেন এই বিশেষ সুবিধা?

WhatsApp may soon roll out a preview feature for pinned messages

প্রতীকী ছবি

Published by: Sulaya Singha
  • Posted:May 18, 2024 9:37 pm
  • Updated:May 18, 2024 9:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের তথ্য সুরক্ষিত রাখতে সদা তৎপর হোয়াটসঅ্যাপ (WhatsApp)। তবে শুধুই গোপনীয়তা বজায় রাখা নয়, প্রতিনিয়ত নানা নতুন নতুন ফিচার এনে চমকে দিচ্ছে এই জনপ্রিয় মেসেজিং অ্যাপটি। এবার আরও একটি উপকারী ফিচার যুক্ত হতে চলেছে। এবার থেকে অনায়াসেই দেখে নেওয়া যাবে পিনড্ মেসেজের প্রিভিউ।

একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, কিছু কিছু অ্যান্ড্রয়েড ফোনের বিটা ভার্সানে ইতিমধ্যেই পরীক্ষামূলক ভাবে চালু হয়েছে এই ফিচারটি। আরও কিছু আপডেটের পর তা সমস্ত ইউজারের জন্য চালু করা হবে বলেই খবর। এবার প্রশ্ন হল, কীভাবে পিন করা মেসেজের প্রিভিউ দেখা যাবে?

Advertisement

[আরও পড়ুন: ‘জওয়ান’ হয়ে সরকার গড়ার পাঠ দিয়েছিলেন, এবার লোকসভা ভোট নিয়ে বড় কথা শাহরুখের]

হোয়াটসঅ্যাপের গুরুত্বপূর্ণ একাধিক চ্যাট পিন করার সুবিধা ইতিমধ্যেই চালু হয়েছে। ফলে কাজ সংক্রান্ত কোনও গ্রুপ কিংবা প্রিয়জনের চ্যাটটি তালিকার উপরের দিকেই সবসময় রাখা যায়। এবার সেই চ্যাটবক্সে ঠিক কী লেখা আসছে, তা চ্যাটবক্স না খুলেই দেখে নেওয়া যাবে। চ্যাটের উপর একটি থাম্বনেল ভেসে উঠবে। সেটিই আপনাকে জানান দেবে যে নতুন কোনও ছবি, ভিডিও কিংবা টেক্সট এল কি না। অর্থাৎ আরও দ্রুত প্রয়োজনীয় তথ্য আপনার চোখের সামনে তুলে ধরবে হোয়াটসঅ্যাপ।

Advertisement

সম্প্রতি অ্যান্ড্রয়েড ও iOS ইউজারদের হোয়াটসঅ্যাপের ডিজাইনে আসছে পরিবর্তন বলে জানানো হয়েছিল। এই প্ল্যাটফর্মে চ্যাট করতে যাতে ইউজারদের আরও সুবিধা হয়, সেই কারণেই বদলের সিদ্ধান্ত। ডার্ক মোডে বদলের পাশাপাশি বাড়ছে সাদা স্পেস, বদলাবে চ্যাট নোটিফিকেশনের রংও।

[আরও পড়ুন: রাজস্থান ম্যাচের আগে কামাখ্যা মন্দিরে নাইটরা, বিহুর ছন্দে কোমর দোলালেন রিঙ্কু-শ্রেয়স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ