BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গ্রুপ চ্যাট করতে পারবেন হাজারেরও বেশি! নয়া ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ

Published by: Biswadip Dey |    Posted: October 11, 2022 8:00 pm|    Updated: October 11, 2022 8:02 pm

WhatsApp to Allow 1024 Participants in Group Chats। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, ততই বাড়ছে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তা। তবুও ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নানারকম ফিচার নিয়ে হাজির হয় মেটার অধীনস্থ এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। উদ্দেশ্য, একে আরও বেশি করে ‘ইউজার ফ্রেন্ডলি’ করে তোলা। এবার হোয়াটসঅ্যাপ আনতে চলেছে এমন ব্যবস্থা, যাতে একসঙ্গে সর্বোচ্চ ১ হাজার ২৪ জন যোগ দিতে পারবেন গ্রুপ চ্যাটে!

এক ওয়েবসাইটের দাবি, অ্যান্ড্রয়েড ও আইওএস, দুই ধরনের ফোনেই এই সুযোগ মিলবে। তবে আপাতত পুরো বিষয়টিই পরীক্ষার স্তরে রয়েছে। সব কিছু ঠিক থাকলে হয়তো শিগগিরি এই ফিচারটি পরবর্তী আপডেটে নিয়ে আসা হতে পারে। এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে ৫১২ জন ইউজার একসঙ্গে গ্রুপ চ্যাটে যোগ দিতে পারেন।

[আরও পড়ুন: টিউবঅয়েল পাম্প করলে জল নয়, বেরিয়ে আসছে মদ! কাণ্ড দেখে তাজ্জব পুলিশ]

নিঃসন্দেহে এই নতুন ফিচারের ফলে উদ্যোগ ও ব্যবসার কাজে যুক্ত সংস্থা বাড়তি সুবিধা পাবে। শুধু তাই নয়, এর সঙ্গেই একসঙ্গে বহু ইউজারকে মেসেজ পাঠানোর সুযোগও দিতে চাইছে জুকারবার্গের সংস্থা। এই মুহূর্তে অল্পসংখ্যক বিটা ইউজারদের জন্যই এই ফিচারটি খুলে দেওয়া হলেও শিগগিরি সকলের জন্য়ই তা নিয়ে আসা হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

উল্লেখ্য, গত বছর থেকেই মেসেজিং অ্যাপের মধ্যে টেলিগ্রামও জনপ্রিয় হয়ে উঠছে। রীতিমতো টক্কর দিচ্ছে হোয়াটসঅ্যাপকে। টেলিগ্রামে কোনও গ্রুপে সর্বোচ্চ ২ লক্ষ ইউজারকে যোগ করা যায়। এদিকে টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল ধ্রুব হোয়াটসঅ্যাপ ব্যবহার করা থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। তিনি জনপ্রিয় মেসেজিং অ্যাপকে ‘নজরদারির টুল’ বলে খোঁচাও মেরেছেন। তাঁর দাবি, এই হোয়াটসঅ্যাপে তথ্য মোটেই সুরক্ষিত নয়। হ্যাকাররা এখানে অনায়াসে সব কিছু হাতিয়ে নিতে পারে বলেও দাবি তাঁর। ওয়াকিবহাল মহলের মতে, এহেন পরিস্থিতিতে তাদের সঙ্গে টক্কর দিতে নতুন নতুন আপডেট আনতে চাইছে হোয়াটসঅ্যাপ। এবার তারা আনতে চলেছে একসঙ্গে ১ হাজারেরও বেশি মানুষের গ্রুপ চ্যাটের এই ফিচার। আপাতত অপেক্ষায় ইউজাররা।

[আরও পড়ুন: ‘তমোঘ্নকে বিজেপিতে পাঠিয়েছে সুদীপদাই’, BJP’র উত্তর কলকাতার সভাপতি বদল নিয়ে বিস্ফোরক কুণাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে