BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার একসঙ্গে প্রচুর নতুন ফিচার আনছে WhatsApp, জানেন কী কী?

Published by: Tiyasha Sarkar |    Posted: March 2, 2022 4:16 pm|    Updated: March 2, 2022 4:16 pm

WhatsApp users, you may soon get many new features | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের জন্য বছরভর নানারকম পরীক্ষা নিরীক্ষা চালাতে থাকে WhatsApp। ফলে মাঝে মধ্যেই নতুন নতুন ফিচার পান ইউজাররা। এবার একসঙ্গে একাধিক নতুন ফিচার পেতে চলেছেন WhatsApp ব্যবহারকারীরা। জানেন কী কী?

১. মেসেজ ডিলিট: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সকলেই গ্রুপ চ্যাটে অভ্যস্ত। এক্ষেত্রে সুবিধা যেমন, তেমন সমস্যাও রয়েছে। অনেকক্ষেত্রে গ্রুপে অনভিপ্রেত মেসেজ করে বসেন কেউ কেউ। এতদিন যিনি সেই মেসেজ করেছেন, তিনিই পারতেন সেটি ডিলিট করতে। এবার গ্রুপে যে কারও পাঠানো মেসেজই মুছে ফেলতে পারবেন অ্যাডমিন।

২. WhatsaApp ওয়েবেও ২ স্টেপ ভেরিফিকেশন: WhatsaApp ওয়েবের ক্ষেত্রেও জোর দেওয়া হচ্ছে সিকিউরিটির দিকে। দু স্টেপ ভেরিফিকেশন একটা অপশনাল ফিচার, কেউ চাইলে এটা নাও ব্যবহার করতে পারেন। কিন্তু এটি ব্যবহার করলে বেশি সুরক্ষিত হবে আপনার অ্যাকাউন্ট।

[আরও পড়ুন: এবার মোবাইল অ্যাপে অনায়াসেই রিচার্জ করা যাবে মেট্রোর স্মার্টকার্ড, জেনে নিন পদ্ধতি]

৩. মেসেজ রিঅ্যাকশান: ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা সকলেই মেসেজ রিঅ্যাকশন সম্পর্কে অবগত। এবার হোয়াটসঅ্যাপেও পাবেন সেই সুবিধা। যে কোনও মেসেজ ট্যাপ ও হোল্ড করে রাখলেই পাবেন রিঅ্যাকশন অপশন।

৪. অ্যানিমেটেড ইমোজি: এখন হোয়াটসঅ্যাপে সামান্য কিছু অ্যানিমেটেড ইমোজি রয়েছে। তবে বর্তমানে ইমোজি নিয়ে কাজ চলছে। শীঘ্রই আরও প্রচুর অ্যানিমেটেড ইমোজি পাবেন ইউজাররা। ফলে আরও আকর্ষনীয় হয়ে উঠবে হোয়াটসঅ্যাপ।

৫. ফটো ও ভিডিও প্রিভিউ: পছন্দের ছবি বা ভিডিওটি স্টেটাসে শেয়ার করলে কেমন লাগবে, তা দেখার সুযোগ এখন মেলে না। তবে শীঘ্রই মিলবে সেই সুযোগ। তা নিয়েই কাজকর্ম করছে সংস্থা।

৬. একই সঙ্গে একই ছবি চ্যাট ও স্টেটাসে আপলোড: নিশ্চয়ই ভাবছেন ব্যপারটা কী! এবার একই ছবি একই সঙ্গে শেয়ার করবে পারবেন চ্যাট ও স্টেটাসে। তবে একাধিক ব্যক্তিকে ব্যক্তিগতভাবে ছবি বা ভিডিও এবং স্টেটাসে তা শেয়ার করা সম্ভব হবে না।

[আরও পড়ুন: রুশ হামলায় বিচ্ছিন্ন ইন্টারনেট, ইউক্রেনে স্যাটেলাইট ব্রডব্যান্ড পরিষেবা চালু করলেন মাস্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে