BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মোবাইল অ্যাপে অনায়াসেই রিচার্জ করা যাবে মেট্রোর স্মার্টকার্ড, জেনে নিন পদ্ধতি

Published by: Sulaya Singha |    Posted: February 28, 2022 10:06 pm|    Updated: February 28, 2022 10:06 pm

Now you can recharge Metro smart card through this App | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: স্মার্টকার্ড রিচার্জের জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে অপেক্ষার দিন অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। এখন নিত্যযাত্রীরা অনলাইনেই কার্ড রিচার্জ করে নেন। তবে এবার যাত্রী সুবিধার জন্য আরও সহজ হচ্ছে এই পরিষেবা। কারণ এবার মোবাইল অ্যাপ থেকে অনায়াসেই রিচার্জ করা যাবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের পাশাপাশি ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্যও স্মার্টকার্ড রিচার্জ করা যাবে।

কলকাতা এবং ইস্ট ওয়েস্ট মেট্রোয় আগামী ৫ মার্চ থেকে শুরু হচ্ছে অনলাইন স্মার্টকার্ড (Metro Smart Card) রিচার্জ পরিষেবা। যাত্রীরা ‘মেট্রো রাইড কলকাতা’ (Metro Ride Kolkata) অ্যাপটি ডাউনলোড করে সেখান থেকেই তাঁদের কার্ড রিচার্জ করে নিতে পারবেন। তাঁদের আর টিকিট কাউন্টারে দাঁড়িয়ে থাকতে হবে না। কিংবা ওয়েবসাইটে গিয়েও অতিরিক্ত সময় নষ্টের প্রয়োজন হবে না। এবার জেনে নেওয়া যাক অ্যাপটির মাধ্যমে কীভাবে স্মার্টকার্ড রিচার্জ করবেন?

[আরও পড়ুন: রুশ হানার মাঝেই বিয়ে, প্রাণ বাঁচিয়ে ইউক্রেনের কনেকে নিয়ে ভারতে ফিরলেন হায়দরাবাদের যুবক]

প্রথমে যাত্রীদের গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। তারপর নিজস্ব আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। দিতে হবে আপনার লোকেশনের তথ্য। এরপর বুকিং অপশনটিতে যান। সেখানেই খুঁজে পাবেন টপ আপ কার্ড অপশন। তাতে ক্লিক সঠিক মেট্রো কার্ড নম্বরটি টাইপ করুন। এবার কত টাকার রিচার্জ করতে চান, তা লিখে মোবাইল কিংবা ই-মেলে অ্যাডরেস দিন। পরের পেজটি খুলে গেলে অনলাইনে অথবা ডেবিট, ক্রেডিট বা ই-ওয়ালেট থেকে পেমেন্ট করুন। আপনার রিচার্জটি সম্পন্ন হয়েছে কি না, তা মেট্রো স্টেশনের CBCT মেশিন থেকে দেখে নিতে পারেন।

উল্লেখ্য, এদিনই কলকাতা মেট্রো (Kolkata Metro) রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এবার রবিবার আরও সকাল থেকে চালু হবে মেট্রো। সকাল ১০টা নয়, এবার দু’দিকের প্রান্তিক স্টেশন থেকে রবিবার মেট্রো পাওয়া যাবে সকাল ন’টা থেকেই। আগামী রবিবার অর্থাৎ ৬ মার্চ থেকে চালু হবে এই পরিষেবা।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে সুপারহিট হতে চান? ছবি দেওয়ার আগে মাথায় রাখুন সমীক্ষার তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে