BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডেটিং অ্যাপে সুপারহিট হতে চান? ছবি দেওয়ার আগে মাথায় রাখুন সমীক্ষার তথ্য

Published by: Akash Misra |    Posted: February 28, 2022 5:49 pm|    Updated: February 28, 2022 5:49 pm

Tricks To A More Attractive Profile Picture for Dating App | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেটিং অ্যাপের মধ্যে দিয়ে মনের মানুষ, প্রেমের মানুষ খুঁজে নেওয়াটা একেবারেই নতুন নয়। বরং সমীক্ষা বলছে, গত দু বছরের এই করোনা আবহে অনলাইন ডেটিং আগের থেকে আরও বেশি জনপ্রিয় হয়েছে। অ্যাপের মাধ্যমে বাড়ছে নতুন ধরনের বন্ধুত্ব। কিন্তু জানেন, নানা ডেটিং অ্যাপে চটজলদি বন্ধু পাওয়ার ক্ষেত্রে বেশ কিছু নিয়ম মেনে চলতে হয়। না হলে, অ্যাপে জনপ্রিয় হওয়াটা বেশ কঠিন হয়ে পড়ে।

সম্প্রতি ডেটিং অ্যাপে কী ধরনের ছবি আপলোড করলে, চটজলদি বন্ধু পাওয়া যায়, তা নিয়ে এক মার্কিন বিশ্ববিদ্যালয় এক সমীক্ষা চালিয়ে ছিল। সেই সমীক্ষায় সামনে এসেছে মজার তথ্য।

২০ থেকে ৩০ বছর বয়সের ছেলে-মেয়েদের নিয়েই এই সমীক্ষা হয়। কিছু প্রোফাইল তৈরি করা হয় যৌন ইঙ্গিতপূর্ণ ছবি আপলোড করে ও কিছু সাধারণ ছবি দিয়েই। সমীক্ষার ফলাফল সামনে আসার পর দেখা যায় যৌন ইঙ্গিতপূর্ণ ছবির তুলনায় সাধারণ ছবির প্রোফাইলই সবচেয়ে বেশি লাইক ও ম্যাচ পায়। স্ত্রী ও পুরুষ দুক্ষেত্রেই একই রকম উদাহরণ দেখা গিয়েছে।

[আরও পড়ুন: সঙ্গীকে না জানিয়ে ঋণ নিচ্ছেন? সম্পর্কে পড়তে পারে ছেদ, বলছে নতুন সমীক্ষা]

বিশেষজ্ঞরা বলছেন, ডেটিং অ্যাপে বন্ধুত্ব শুরু হয়ে একেবারেই অচেনা জায়গা থেকেই। তাই এ ব্যাপারে ছবিই একমাত্র বন্ধুত্বের ধারক। অর্থাৎ ছবি দেখেই বিপরীত দিকের মানুষটিকে বোঝার চেষ্টা করা হয়।

বিশেষজ্ঞরা বলছেন, যে কোনও ডেটিং অ্যাপেই ছবি খুব গুরুত্বপূর্ণ। আপনি ঠিক কী ধরনের মানুষ সেটার একটি আভাস পাওয়া যায় এই ছবি থেকেই।

নজর কাড়তে কীরকম ছবি দেবেন ডেটিং অ্যাপে?

সমীক্ষার থেকে পাওয়া তথ্যের উপর ভর করে, বিশেষজ্ঞরা বলছেন, প্রোফাইল ছবি হওয়া উচিত একেবারে সাধারণ। এই ছবিতে যেন কোনওরকম যৌন ইঙ্গিত না থাকে। লাল বা নীল রঙের পোশাক পরা ছবিই এ ব্যাপারে নজর টানবে।

আপনার চেহারা পেশিবহুল হলেই যে সেটা প্রোফাইল ছবিতে ব্যবহার করবেন তা কিন্তু একেবারেই নয়। বরং এ ধরনের ছবি দেওয়া থেকে বিরত থাকুন।

তবে শুধুই ছবি নয়, নিজের সম্পর্কে পরিষ্কার করে লিখুন। ঠিক কেমন বন্ধু চাই, তাও স্পষ্ট করুন। দেখবেন এর ফলেই চটজলদি বন্ধু পেয়ে যাবেন ডেটিং অ্যাপে।

[আরও পড়ুন: বেশি বয়সেও মেতে উঠুন যৌনতায়, এতে আপনার শরীরেরই উপকার, বলছেন চিকিৎসকরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে