BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সঙ্গীকে না জানিয়ে ঋণ নিচ্ছেন? সম্পর্কে পড়তে পারে ছেদ, বলছে নতুন সমীক্ষা

Published by: Akash Misra |    Posted: February 23, 2022 7:29 pm|    Updated: February 23, 2022 9:52 pm

Loan could lead to break up says a recent survey | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যদি সত্যিই সঙ্গীকে ভালবাসেন, তাহলে তাঁর কাছে কোনও কিছুই গোপন রাখা উচিত হবে না। কারণ, এতে সম্পর্ক থেকে বিশ্বাস উড়ে যাবে। উলটে সম্পর্ক হবে তিক্ত। এমনকী, বিচ্ছেদ হতে পারে। ভাবছেন এ আবার নতুন কথা কি, এতো সবার জানা। কিন্তু নতুন সমীক্ষা বলছে, যদি কারও থেকে টাকা ধার করেন বা ব্য়াংক থেকে লোন নিয়ে সে কথা সঙ্গীর কাছে গোপন রাখেন, তাহলেও নাকি সম্পর্কে পড়তে পারে ছেদ!

ব্যাপারটা একটু বিশেদ বলা যাক। সম্প্রতি এক মার্কিন ব্যাংকের করা সমীক্ষাতেই বেরিয়ে এসেছে এমন অবাক করা তথ্য। ব্যাংক তাঁদের আর্থিক লেনদেনের খতিয়ান হিসেব করে দেখেছে বহু দম্পতিদেরই বিবাহবিচ্ছেদ ঘটেছে লোন নেওয়ার পরে। আর সেক্ষেত্রে কারণ হিসেবে দেখা গিয়েছে, একে অপরের কাছে তথ্য গোপন রাখা। সমীক্ষায় এসেছে, বেশিরভাগ ক্ষেত্রে পুরুষদের তুলনায় টাকা ধার করা বা ঋণ নেওয়ার বিষয়টি গোপন রাখেন মহিলারা।

[আরও পড়ুন: কন্ডোমকে ‘সেক্সি’ বলে প্রচার, যৌন সুরক্ষার বার্তায় যৌন আনন্দকে বাড়তি গুরুত্ব দিচ্ছে WHO]

বিশেষজ্ঞরা বলছেন, যে কোনও সম্পর্কেই অর্থনৈতিক অবস্থান অত্যন্ত জরুরী। অর্থাৎ, সঙ্গীর সঙ্গে যদি খোলাখুলিভাবে আর্থিক পরিস্থিতি নিয়ে কথা বলা হয়, তাহলে দুজনের মধ্যে নিরাপত্তা ও বিশ্বাসের জায়গা তৈরি হয়। মনোবিদরা জানাচ্ছেন, এই বিষয়টিই গোপন রাখলে, প্রথমে বিশ্বাসে আঘাত লাগে। আর যার ফল বিচ্ছেদ।

বিশেষজ্ঞরা বলছেন, এর থেকে বাঁচতে লোন বা ধার নিলে, অবশ্যই সঙ্গীর সঙ্গে আলোচনা করুন। প্রয়োজনে সাহায্য নিন। দেখবেন, এতে সম্পর্কের গভীরতা আরও বাড়বে।

[আরও পড়ুন: আপনার সাফল্যে হিংসায় জ্বলছেন সহকর্মী? জেনে নিন তাঁকে সামলানোর উপায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে