ad
ad
WhatsApp

ফের ধামাকা, এবার আপনার একই WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে সঙ্গী ফোনেও!

মাল্টি-ডিভাইস ফিচারের থেকে এই বিষয়টি কিন্তু আলাদা!

WhatsApp will let users sync chat history between multiple devices | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:July 10, 2022 3:29 pm
  • Updated:July 10, 2022 7:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নানা চ্যাটিং অ্যাপের ভিড়ে এখনও জনপ্রিয়তায় একেবারে উপরের দিকে রয়েছে হোয়াটসঅ্যাপ। কারণ ইউজারদের সুবিধার কথা ভেবে নিজেকে মাঝেমধ্যেই আপডেট করে ফেলে সে। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার এনে অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও আকর্ষণীয় করে তোলে ফেসবুকের অন্তর্ভূক্ত এই মেসেজিং অ্যাপ। শীঘ্রই আরও একটি ফিচার নাকি যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে। এর মাধ্যমে আপনি নিজের হোয়াটসঅ্যাপ (WhatsApp) একাধিক ডিভাইসের সঙ্গে লিংক করতে পারবেন। এবং সেখানে পেয়ে যাবেন সমস্ত পুরনো চ্যাটও।

নয়া ফিচারে ঠিক কোন কাজে সুবিধা হবে ইউজারদের? একটু বিস্তারিত আলোচনা করা যাক। এই ফিচারের পোশাকি নাম কম্প্যানিয়ন মোড (Companion Mode)। এর মাধ্যমে ইন্টারনেট ছাড়াই অন্য একটি ডিভাইসে আপনি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি লিংক করতে পারবেন। ভাবছেন, এমন ফিচার তো ইতিমধ্যেই এনে ফেলেছে হোয়াটসঅ্যাপ। কিন্তু এখানেও রয়েছে টুইস্ট। এই ক্ষেত্রে আপনি অনায়াসে দু’টি স্মার্টফোনে একটিই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। এখন একই নম্বর থেকে দুটি আলাদা স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় না। তবে ডেস্কটপ, ট্যাব ও অন্যান্য ডিভাইস থেকেও তা কানেক্ট করা যায়।

[আরও পড়ুন: ‘মা কালীর আশীর্বাদ সবসময় ভারতের সঙ্গে আছে’, বিতর্কের মধ্যেই মুখ খুললেন প্রধানমন্ত্রী]

জানা গিয়েছে, অন্য একটি স্মার্টফোন থেকে আপনি যখন হোয়াটসঅ্যাপ অন করবেন, তখন পুরনো চ্যাটগুলিও নিরাপদে কপি হয়ে নতুন ডিভাইসে চলে আসবে। অর্থাৎ নতুন করে আপনাকে আর কিছুই করতে হবে না। তবে ফিচারটি এখনও প্রক্রিয়ায় রয়েছে। তবে তা ইউজাররা ব্যবহার করতে পারবেন, এখনও কিছু জানানো হয়নি।

সম্প্রতি একাধিক নতুন ফিচারের কথা জানিয়েছিল এই মেসেজিং অ্যাপ। যার মধ্যে অত্যন্ত আকর্ষণীয় হল অনলাইন স্টেটাস লুকিয়ে রাখা। অর্থাৎ আপনি অনলাইন আছেন কি না, তা কনট্যাক্ট লিস্টের একজন বা অনেকের বা সকলের কাছ থেকে গোপন রাখতে পারবেন। এবার একাধিক স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপের সুবিধা পেলে খুশিই হবেন ইউজাররা।

[আরও পড়ুন: মন্দিরে বসেই মদ-মাংস খাওয়ার অভিযোগ, যোগীরাজ্যে পুরোহিতকে পিটিয়ে খুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ