BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেশকিছু আইফোনে আর কাজ করবে না WhatsApp, তালিকায় আপনার ফোন নেই তো?

Published by: Tiyasha Sarkar |    Posted: May 23, 2022 3:48 pm|    Updated: May 23, 2022 3:48 pm

WhatsApp will stop working on some iPhones from October | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ, ফেসবুক (Facebook) তো করেন সারাদিন। কিন্তু ফোনের প্রতি যত্ন নেন? নিয়মিত আপডেট করেন অপারেটিং সিস্টেম? যদি আইফোন ব্যবহারকারী হয়ে থাকেন, সেক্ষেত্রে কতদিন ধরে  কতদিন ধরে ব্যবহার করছেন ফোনটি? যদি আপনি আইফোন ৫ বা সমসাময়িক আইফোন ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনার জন্য দুঃসংবাদ শোনালো হোয়াটসঅ্যাপ (WhatsApp)। কারণ, চলতি বছরে বেশ কিছু আইফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

নিশ্চয়ই ভাবছেন কোন ফোন গুলিতে কাজ করবে না হোয়াটসঅ্যাপ? সংস্থার তরফে জানানো হয়েছে, iOS 10 ও iOS 11 অপারেটিং সিস্টেম রয়েছে যে ফোনগুলিতে সেগুলিতে কাজ করবে না এই অ্যাপটি। সেক্ষত্রে বাদের তালিকায় এখনও পর্যন্ত মাত্র দুটি ফোন, একটি আইফোন ৫ ও আরেকটি আইফোন ৫সি। কারণ এর পরবর্তীতে একাধিক আইফোন ১০ ও ১১ অপারেটিং সিস্টেম নিয়ে বাজারে এলেও তা পরবর্তীতে আপডেট হয়েছে। কিন্তু আইফোন ৫ ও আরেকটি আইফোন ৫সি-এই মডেল দুটির অপারেটিং সফটওয়্যার iOS 10 বা iOS এই থমকে। সেই কারণে এরপর আর কাজ করবে না এই অ্যাপগুলি। তবে এখনই চিন্তার কারণ নেই। চলতি বছরের ২৪ অক্টোবর থেকে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

[আরও পড়ুন: দেশে পরীক্ষামূলক ৫জি পরিষেবার সূচনা, প্রথম ৫জি কল করলেন টেলিকম মন্ত্রী

 

কীভাবে বুঝবেন আপনার ফোনে সফটওয়্যারের লেটেস্ট ভার্সন আছে কি না। প্রথমেই যেতে হবে সেটিংস অপশনে। সেখান থেকে বেছে নিন মেনু। তারপর যান অ্যাবাউট অপশনে। এরপর বেছে নিন সফটওয়ার আপডেট। যদি লেটেস্ট সফটওয়্যারটি ডাউনলোন আগেই করা হয়ে থাকে, সেক্ষেত্রে দেখতে পাবেন কোন ভার্সন রয়েছে আপনার ফোন। আর যদি আপডেট করার প্রয়োজন থাকে। সেটাও দেখতে পাবেন।

[আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় কুস্তিগিরকে জন্মদিনে শ্রদ্ধা গুগলের, বদলে গেল ডুডল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে