১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বাচ্চাদের জন্য একেবারে অন্য লুকের স্মার্টফোন নিয়ে হাজির শাওমি, জেনে নিন ফিচার

Published by: Sulaya Singha |    Posted: July 17, 2020 8:25 pm|    Updated: July 17, 2020 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটা কি মোবাইল ফোন? নাকি এসির রিমোট কন্ট্রোল! এক ঝলক দেখলে এমন ধন্দে পড়তেই পারেন। তবে এটি স্মার্টফোনই। বাচ্চাদের জন্য একেবারে অন্যরকম লুকের মোবাইল এনে তাক লাগিয়ে দিল শাওমি (Xiaomi)।

চিনা পণ্য বয়কটের দাবি ওঠায় ভারতের বাজারে এখন বেশ খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছে শাওমি। তবে নিজেদের জনপ্রিয়তা ধরে রাখতে মরিয়া তারা। তাই এবার অন্যান্য মডেলের পাশাপাশি শিশুদের দৃষ্টি আকর্ষণ করতেই নতুন পথ খুঁজে বের করেছে কোম্পানি। আর সেখান থেকেই জন্ম এই ভিনদর্শন স্মার্টফোনটির। নাম কিন আল ফোন (Qin AI Phone)। অন্যান্য স্মার্টফোনের সঙ্গে এর লুকের কোনও মিল নেই বললেই চলে। চিনের একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ২৪০X২৪০ পিক্সেল স্ক্রিন রেসোলিউশন বিশিষ্ট ফোনটিতে ওয়াই-ফাই, জিপিএস ব্লুটুথের মতো বেসিক ফিচারগুলি রয়েছে। ১,১৫০ এমএএইচ ব্যাটারি যুক্ত এই ফোন 4G সিম সাপোর্ট করে। তবে এতে ক্যামেরা আছে কি না, তা জানা যায়নি।

[আরও পড়ুন: টুইটারে তথ্য নিরাপত্তায় বড়সড় গলদ! হ্যাক ওবামা, বিল গেটস-সহ বহু প্রভাবশালীর অ্যাকাউন্ট]

বাচ্চা বাড়ির বাইরে থাকলে অভিভাবকদের একটা চিন্তা থেকেই যায়। সঙ্গে ফোন থাকলে সে সুস্থ আছে কি না, খাওয়া-দাওয়া করেছে কি না, সব জেনে নেওয়া যায় অনায়াসে। প্রয়োজন মতো ফোন করে বাড়ি ফিরতেও বলে দেওয়া যায়। ভিডিও দেখা কিংবা গেম খেলার জন্য বাচ্চাদেরও আর মা-বাবার স্মার্টফোন নিয়ে টানাটানি করতে হয় না। বেসিক সমস্ত ফিচারযুক্ত এই ফোনটি বাচ্চাদের জন্য তাই আদর্শ বলেই দাবি কোম্পানির। তবে আপাতত চিনেই এই হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে। তবে Xiaomi Youpin প্ল্যাটফর্ম থেকেও ফোনটি কেনা যেতে পারে। Qin AI Phone-এর দাম একেবারেই সাধ্যের মধ্যে। ভারতীয় মুদ্রায় এর মূল্য ৪,২০০ টাকা। আপাতত গোলাপি এবং সাদা- এই দুই রঙে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি।

[আরও পড়ুন: ফোনের ওপারের ব্যক্তি জীবন্ত হয়ে উঠবে চোখের সামনে, অত্যাধুনিক ‘Jio Glass’ আনল রিলায়েন্স]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement