১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বাজারে রেডমি নোট ৪-এর ‘উত্তরসূরী’ রেডমি ৫ আত্মপ্রকাশ করল বুধবার। এর আগে স্মার্টফোনটি চিনের বাজারে আত্মপ্রকাশ করেছিল গতবছরের ডিসেম্বরে। চিনা সংস্থাটি সদ্যই ভারতের বাজারে রেডমি ৫ সিরিজের দু’টি ফোন এনেছিল। একটি রেডমি নোট ৫ ও অপরটি ৫ প্রো। আর এবার বাজারে এল রেডমি ৫।

[বড়সড় বিপদের মুখে WhatsApp, জেনে নিন কেন!]

সংস্থার দাবি, ১০-১৫ হাজার টাকার ক্যাটাগরিতে ভারতের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন নোট ৪-এর আধুনিক ভার্সন এই নয়া ফোন। ডুয়াল সিমের এই ফোনে পাওয়া যাবে লেটেস্ট MIUI 9। অন্য স্মার্টফোনের তুলনায় এটির স্ক্রিন বেশ বড়- ৫.৭ ইঞ্চির। তবে স্ক্রিনটি আরও বড় দেখতে লাগবে কারণ চারপাশের ধাতব বর্ডার কমিয়ে আনা হয়েছে আধুনিকতম মডেলটিতে। শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর এই হ্যান্ডসেটকে আরও সমৃদ্ধ করেছে। প্রসেসর মোতাবেক এই দামের মধ্যে এটিই সেরা বলে দাবি প্রস্তুতকারক সংস্থার। কারণ, এই দামের মধ্যে স্যামসাংয়ের জে ৭ ম্যাক্স বা মোটোর জি ৫ এস মডেলের প্রসেসর নাকি এতটা শক্তিশালী নয়।

এবার আসা যাক ফোনটির ক্যামেরা নিয়ে আলোচনায়। রিয়ার ক্যামেরা ১২ মেগাপিক্সেলের, ফ্রন্টে ৫ মেগাপিক্সেল। অন্ধকারেও ঝকঝকে সেলফি তোলার জন্য এতে রয়েছে সেলফি লাইট। সেই সঙ্গে আর পাঁচটা ক্যামেরা কেন্দ্রীক স্মার্টফোনের মতোই এতে রয়েছে ফেস রেকগনিশন, স্মার্ট বিউটি অ্যাপ। আপাতত তিনটি ভেরিয়েন্টের মডেল বাজারে এসেছে। ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি মেমোরি, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি মেমোরি এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি মেমোরির। তিনটি মডেলই বাজারে আসছে সামনের সপ্তাহে। এমআই ডট কম ও আমাজনে পাওয়া যাবে ফোনটি। চারটি রঙে পাওয়া যাবে এই নয়া হ্যান্ডসেট। ২ জিবি র‍্যাম বিশিষ্ট মডেলের দাম শুরু হচ্ছে ৭, ৯৯৯ টাকা থেকে। ৪-৬৪ জিবি মডেলটির দাম সর্বোচ্চ। ১০,৯৯৯ টাকা।

[Aircel গ্রাহকদের জন্য আরও দুঃসংবাদ! আর ফোন করা যাবে না Vodafone-এর নম্বরে]

দেখে নিন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং