৩১ শ্রাবণ  ১৪২৬  শনিবার ১৭ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩১ শ্রাবণ  ১৪২৬  শনিবার ১৭ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও বিশেষ অনুষ্ঠান, পার্টি কিংবা ডেটিং মানেই চাই একটা পারফেক্ট লুক। যেখানে হালকা মেক-আপের সঙ্গে চোখে কাজল ও ঠোঁটে লিপস্টিক তো মাস্ট। নিজের সাজ পোশাক এবং গায়ের রঙের সঙ্গে মানানসই লিপস্টিকটি ঠোঁটে উঠলেই লুক পালটে যেতে বাধ্য। সৌন্দর্যের সঙ্গে বেড়ে যায় আত্মবিশ্বাসও। তবে লিপস্টিক শুধু আপনার লুককেই আকর্ষণীয় করে না, এর কিন্তু আরও অনেক গুণ রয়েছে। সুন্দরী রমণীরা কি সেসব জানেন?

  • সূর্যের ইউভি রশ্মি থেকে ঠোঁটকে রক্ষা করার জন্য অনেক লিপস্টিকেই সান প্রোটেক্টর উপাদান থাকে। ফলে এধরনের লিপস্টিক লাগিয়ে রোদে বেরলে আপনার ঠোঁট সুরক্ষিতই থাকে।
  • অনেক লিপস্টিক অলোভেরা বা ভিটামিন ই সম্বৃদ্ধ হয়। যা আপনার ঠোঁটের প্রয়োজনীয় আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে।
  • আপনার দুষ্টু-মিষ্টি হাসিকে আরও উজ্জ্বল ও আকর্ষণীয় করে তোলে লিপস্টিক। শুধু বুদ্ধি করে পারফেক্ট শেডটা বেছে নিতে হবে।

[ব্লাউজে বাহার, পুজোর আগে জেনে নিন কোনটি আপনাকে মানাবে]

  • লিপস্টিক মহিলাদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে। অন্যদের থেকে প্রশংসা পেলে পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।
  • মুড ভাল করার দারুণ ওষুধ লিপস্টিক। মন খারাপ থাকলে নিজের পছন্দের শেডটি ঠোঁটে লাগিয়ে বেরিয়ে পড়ুন। হতাশা-ক্লান্তি দূর হবে এক নিমেষে।
  • আপনার ঠোঁটের রংটি কিন্তু অনেক সময় আপনার মনের কথাও বলে দেয়। মহিলাদের মেক-আপ বক্সে তো আর একটি লিপস্টিক থাকে না। নানা শেডের ভিড় সেখানে। কোন পরিস্থিতিতে কোন লিপস্টিকে ঠোঁট সাজিয়েছেন দেখেই বোঝা যায় আপনার মুড ও ব্যক্তিত্ব।

  • নিজের স্কিন টোনের সঙ্গে লিপস্টিক বেছে নেওয়ার কাজটা কিন্তু মোটেই সহজ নয়। অনেকেই মনে করেন, তিনি যে রংটি পছন্দ করে নিয়েছেন সেটাই তাঁর ঠোঁটে মানানসই। নিশ্চিত হতে আরও কিছু শেড ট্রাই করুন না। দেখুন, কোন শেডে আপনার মুখশ্রী আরও উজ্জ্বল হয়ে উঠছে। আরও পরিষ্কার দেখাচ্ছে গায়ের রং। সেইটি বেছে নিন। দিনের শেষে নিজেকে সুন্দরভাবে মেলে ধরাই তো উদ্দেশ্য।

[পার্লারে যাওয়ার সময় নেই? ম্যানিকিওরের ঘরোয়া উপায় রইল আপনার জন্য]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং