১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘যে জন প্রেমের ভাব জানে না তার সঙ্গে নাই লেনা-দেনা’। কিন্তু ভাবসাগরে একবার ডুব দিলে ‘খাঁটি সোনা’র কদর বোঝা যায়। মন তখন চায় কেবল কাছের মানুষের সঙ্গ। নিজের নয় তখন অন্যের ভাল-মন্দই হয়ে ওঠে জীবনের লক্ষ্য। সুখী থাকার চাবিকাঠি লুকিয়ে থাকে শান্তির দাম্পত্যে। সম্পর্ক তখনই মধুর হয়ে ওঠে যখন আপনি দায়িত্ব নিতে জানবেন নির্দ্বিধায়।

[অতিরিক্ত যৌনতাই ফুটবলারদের সাফল্যের চাবিকাঠি? কী বলছেন বিশেষজ্ঞরা?]

১) ছোট ছোট কথাই জীবনের অনেক বড় সমস্যার সমাধান করে দেয়। সঙ্গীকে আপনার আরও কাছে নিয়ে আসে। দিনের অবসর সময়ে ছোট একটা মেসেজ করে দিন। বিনা কারণেই খোঁজ নিন তাঁর। এতে স্পেশ্যাল ফিল করবে আপনার প্রিয় মানুষটি।

২) মনের কথা মনে না রেখে বলে ফেলুন। প্রয়োজনে সঙ্গীকে একাধিকবার ‘ভালবাসি’ কথাটি বলুন। মন খুলে প্রশংসা করুন। এতে প্রেম আরও বাড়বে।

৩) সারপ্রাইজ সম্পর্ককে আরও উন্নত করে। প্রিয়জনকে হঠাৎ চমকে দিন উপহার দিয়ে। নিতান্ত একটি চিঠি দিয়েও ভালবাসা জাহির করুন। এতে সম্পর্কে নতুনত্ব বজায় থাকবে।

[সম্পর্কে এই ভুলগুলি বেশিরভাগ পুরুষই করে থাকেন]

৪) পোক্ত সম্পর্কে ইগোর স্থান থাকে না। সেখানে ‘আমি’র কোনও মূল্য নেই। আছে কেবল ‘আমরা’। নিজেকে ভুলে অন্যের অস্তিত্বে মিশে যেতে পারাটাই ভালবাসা।

৫) ভালবাসায় স্বার্থের জায়গাও নেই। আপনি তাঁর জন্য কী করলেন, তিনি আপনার জন্য কী করলেন না। এই অভিমানগুলো রাখবেন না।

৬) সলমন খান অবশ্যই সিনেমায় বলে গিয়েছেন বন্ধুত্ব ও ভালবাসায় ‘সরি’ কিংবা ‘থ্যাঙ্কিউ’-র স্থান নেই। কিন্তু বাস্তবের সম্পর্কের বরফ গলাতে এই দু’টি শব্দের জুড়ি মেলা ভার। আর ‘আই লাভ ইউ’ বলতেও দ্বিধা করবেন না। ‘পহলে আপ’ না করে নিজেই নিজের সম্পর্ককে করে তুলুন সুন্দর।

[প্রেম আদৌ টিকবে তো! কী বলছে এই সপ্তাহের রাশিফল?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং