১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসি-কান্না-রাগ-অভিমান-দুঃখ। আবেগের একাধিক রূপ। প্রতিক্রিয়ার ধরনও আলাদা। এমনিতে নিয়ন্ত্রণে থাকে। কিন্তু মাঝে মধ্যেই বশ মানে না। ব্রহ্মাস্ত্রের মতো ছিটকে বেরিয়ে যায়। ক্ষতি হওয়া তখন ভবিতব্য হয়ে দাঁড়ায়। কারণ ব্রহ্মাস্ত্রের মতো এ বাণও যে ফেরানোর উপায় থাকে না। তাহলে? তাহলে নিজের উপর নিয়ন্ত্রণ করতে জানতে হবে। নাহ, এর জন্য কঠিন কোনও ব্রত পালন করতে হবে না। সহজ কিছু উপায় অবলম্বন করলেই আবেগের দুর্বোধ্য কেল্লাটি জয় করা যাবে।

[শুধু রসনাতৃপ্তি নয়, ফলের রাজা বাড়াবে আপনার ত্বকের জেল্লাও]

১) চিন্তা থেকে মুক্তি হতে চান? তাহলে অরিগামি পন্থা অবলম্বন করুন। এর মাধ্যমে কাগজের টুকরোকে ভাজ করে তাকে মনের মতো আকার দেওয়ার চেষ্টা করা হয়। এতে সহজেই চিন্তামুক্ত হওয়া যায়।

maxresdefault

২) কোনও বিষয়ে সিদ্ধান্ত কিছুতেই নিয়ে উঠতে পারেন না। একটি পেপারে গোল কিংবা ঢেউ আঁকুন। ফল অল্পক্ষণেই মিলবে।

৩) কোনও কারণে রাগ হয়েছে। মনের ভিতরে পুষে রাখবেন না। হাতের কাছে কাগজ থাকলে তা ছিঁড়ে ফেলুন।

৪) সাফল্য পেতে গেলে লক্ষ্যে মন স্থির থাকা প্রয়োজন। এর জন্য একটা গ্রিড আঁকুন আর তার মধ্যে একটি টার্গেট সৃষ্টি করে তা রং করে নিন।

৫) মন খারাপ? তাহলে একটি সাদা কাগজ নিয়ে বসে পডুন। তাতে রামধনুর সাতটি রং ফুটিয়ে তুলুন।

Untitled-3

৬) চারপাশে প্রতিকূল পরিস্থিতি। মনে হচ্ছে তাতে ফেঁসে রয়েছেন। কাগজে ক্রমাগত গোল করতে থাকুন।

৭) ভাবনা-চিন্তার তাল কেটে যাচ্ছে। কিছুতেই মনস্থির করতে পারছেন না। এমন ক্ষেত্রে বর্গক্ষেত্র এবং লম্বা দাগ আঁকলে উপকার পাওয়া যায়।

৮) খুব বেশি রেগে গেলে খাতায় সমান্তরাল লাইন টানতে থাকুন। যতক্ষণ না রাগ কমছে ততক্ষণ এই কাজ করে যান।

৯) কী চান জীবনে? কিছুতেই বুঝে উঠতে পারছেন না। এমন অবস্থায় কোলাজ আঁকুন। খেয়াল রাখুন কোলাজের কোন দিকটা আপনাকে সবচেয়ে বেশি টানছে।

১০) নিজের মনের লুকনো আবেগটি বুঝতে চান? তাহলে নিজের ইমোজি আঁকুন। আর দেখুন কোন ইমোজির সঙ্গে সবচেয়ে বেশি নিজের মিল পাচ্ছেন।

Untitled-1

[জানেন, যৌন মিলনের অভ্যেস ত্যাগ করলে শরীরে কী কী পরিবর্তন ঘটে?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং