ad
ad

Breaking News

ভবিষ্যৎ পরিকল্পনা করছেন? এই সময় সেক্স করুন, প্রেগন্যান্সি আসবেই

সঙ্গমের সময় বিস্তারিত জেনে নিন।

This is the best time to get pregnant
Published by: Bishakha Pal
  • Posted:January 29, 2019 9:04 pm
  • Updated:January 29, 2019 9:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েক বছর বিয়ে হয়ে গিয়েছে? এবার ভবিষ্যৎ পরিকল্পনা করছেন? ঠিক সময়ে  সঙ্গম করুন, গর্ভধারণ অবধারিত। আর তা না হলে চেষ্টার পর চেষ্টা। তাই আগে থেকে জেনে নিন কোন সময়ে সেক্স করলে গর্ভধারণের সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। তারপর পরিকল্পনা করুন। 

গর্ভধারণের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মেনস্ট্রুয়াল সাইকেল। কবে পিরিয়ড শেষ হয়েছে খেয়াল রাখুন। ওভিলিউশনের এক থেকে দু’দিনের মধ্যে সেক্স করলে গর্ভধারণের সম্ভাবনা প্রবল। কী এই ওভিলিউশন? ডিম্বাশয় থেকে ডিম্বানু নিঃসরণ হলে তাকে বলে ওভিলিউশন। সাধারণত মেনস্ট্রুয়াল সাইকেল শুরু হওয়ার ১৪ দিন আগে ওভিলিউশন শুরু হয়। এই সময় স্তনে অন্য ধরনের অনুভূতি হয়। অনেকের আবার মাঝেমধ্যে যন্ত্রণাও হয়। তবে ওভিলিউশন সবচেয়ে ভাল বোঝা যায় যৌন আকাঙ্ক্ষা থেকে। এই সময় মহিলাদের যৌন আকাঙ্ক্ষা অনেক বেড়ে যায়। ভ্যাজাইনা থেকে যে পদার্থ নিঃসরণ হয়, সেটিরও এই সময় পরিবর্তন ঘটে। এই সময় ওই পদার্থটি অনেক বেশি পিচ্ছিল ও হালকা হয়ে যায়। গোটা বিষয়টি বোঝার জন্য আপনি ভ্যাজাইনায় পরিষ্কার টিস্যু বা টয়লেট পেপার দিয়ে পরীক্ষা করে দেখতে পারেন। নাহলে নিজের আঙুল তো রইলই। ওভিলিউশনের সময় পিঠ ও পেটে ব্যথা হয়। মাসিক শুরু হওয়ার ১৪ দিন আগে থেকে এই ব্যথা অনুভূত হয়। পিঠের নিচে কোমরের জায়গায় ও পেটের একদিকে সাধারণত যন্ত্রণা হয়।

পর্ন চালিয়ে ভারী হয়ে এল পা! কী এমন দেখেছিলেন মহিলা? ]

ওভিলিউশন শুরুর দিন পাঁচেক আগে গর্ভধারণের সম্ভাবনা থাকে বেশি। এই সময় সেক্স করলে বেশিরভাগ ক্ষেত্রে গর্ভধারণ প্রায় অবশ্যম্ভাবী। কারণ, এটাই নিষেকের একেবারে অব্যর্থ সময় বলে চিকিৎসকরা বলে থাকেন। তবে ওভিলিউশনের প্রথম এক বা দু’দিনের মধ্যে সেক্স করলেও গর্ভধারণের সম্ভাবনা থাকে।যদি মেনস্ট্রুয়াল সাইকেল অনিয়মিত হয় তবে গর্ভধারণের ক্ষেত্রে সমস্যা দেখা যায়। কারণ  ওভিলিউশনের উপর প্রভাব পড়ে। এক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিয়ে এগোনোই ভাল। কাজেই, আকাঙ্খার সঙ্গে একটু সময় মিলিয়ে সেক্স করলেই, সংসারে নতুন অতিথির আগমন নিশ্চিত।

হিন্দু শাস্ত্র মতে বিয়েতে কেন সাত পাকে ঘুরতে হয় জানেন? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ