BREAKING NEWS

৭ বৈশাখ  ১৪২৮  বুধবার ২১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মেক-আপ ছাড়াই হয়ে উঠুন মোহময়ী, জেনে নিন কীভাবে

Published by: Sucheta Sengupta |    Posted: January 25, 2019 9:50 pm|    Updated: January 25, 2019 9:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কোথাও বেরনোর আগে ঠিকঠাক পোশাক পরার সঙ্গে সঙ্গে মেক-আপও করেন নিশ্চই ?  কাছে, দূরে যেখানেই যান না কেন, হাল্কা বেস, ফাউন্ডেশন, কাজল, লিপস্টিক – এগুলো নিশ্চই লাগে?  ঘরের সিম্পল লুক বাইরে একটু অন্যরকম হোক, তা তো সবাই চান। কিন্তু জানেন কি, মেক-আপ ছাড়াও সুন্দর থাকা যায়? শুধু চাই রোজ কিছু নিয়ম মেনে চলা। কী কী সেই টিপস – দেখুন।

১. প্রথমেই মুখমণ্ডলের ত্বককে সম্পূর্ণ পরিষ্কার রাখতে হবে, যাতে রোমকূপে অক্সিজেন ঢুকতে পারে। প্রতিদিন ভালো করে, নিয়মিত মুখ ধোয়া দরকার।

২. রোদে বেরনোর আগে সানস্ক্রিন ব্যবহার আবশ্যক। নিজের ত্বক বুঝে বা বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে সানস্ক্রিন ব্যবহার করুন। বেরনোর অন্তত ১৫ মিনিট আগে সানস্ক্রিন মাখুন। এতে ট্যান পড়া থেকে ত্বককে অনেকটাই মুক্ত রাখা যাবে।

no-make-up-2

৩. যদি মনে হয় মেক-আপ হীন হয়ে একদম ম্যাড়ম্যাড়ে লাগছে, তাহলে হাল্কা কোনও ময়শ্চারাইজার লাগিয়ে নিন। হেভি ফাউন্ডেশন একেবারেই নয়।

৪. নিয়মিত ভাল স্ক্রাবার দিয়ে আলতো হাতে ম্যাসাজ করে সারাদিনের ধুলোময়লা মুখমণ্ডল থেকে তুলে ফেলুন। ত্বকের চরিত্র বুঝে স্ক্রাবার ব্যবহার করতে হবে। সপ্তাহে ২ বা ৩ দিন করলে, ভাল ফল পাবেন।

৫. প্রত্যেকবার মুখে স্ক্রাব করার পর টোনার ব্যবহার করুন। এটি মাঝেমধ্যেই আমরা এড়িয়ে যাই। কিন্তু তা করলে চলবে না। ত্বক বুঝে হালকা টোনার বুলিয়ে নিন মুখে। এটি ত্বককে আর্দ্র রাখে।

toner

৬. যথেষ্ট পরিমাণ জল পান করতে হবে সারাদিন। তাহলে শরীরের ভারসাম্য বজায় থাকবে। যার সুবিধা পাবে মুখের ত্বকও। উজ্জ্বল এবং টানটান থাকবে ত্বক। চামড়ায় ভাঁজ পড়া থেকেও রোধ করবে।

৭. প্রতিদিন সকালে এক গ্লাস ইষদুষ্ণ জলে গোটা লেবুর রস মিশিয়ে পান করুন। এই জল শরীর থেকে সমস্ত দূষিত পদার্থ বের করে দেয়। ত্বককে উজ্জ্বল করে।

lemon-water

৮. আর লাস্ট বাট নট দ্য লিস্ট – মন ভাল রাখতে হবে, উৎফুল্ল রাখতে হবে। তাহলেই অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। কারণ, বাহ্যিক চেহারায় মন ভাল, খারাপের প্রভাব পড়ে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement