৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপাবলি আলোর উৎসব। উৎসবমুখর এই দিনে সাজও হতে হবে জমজমাট। দুর্গোৎসব কিন্তু একটা বিস্তৃত বিষয়। সেখানে আলোর রোশনাই থাকলেও আসল হল মা দুর্গা। কেউ নতুন ছাপা কাপড় পরেও বেরিয়ে পড়তে পারেন অনায়াসে, কিন্তু কালীপুজোর বা দীপাবলি যেন সবাইকে নজরবন্দি করে। সাজটাই সেখানে চমক আনে অতিথি অভ্যাগতের সামনে।

১. দীপাবলি মানে প্রথমেই বেশ একটা জমকালো পোশাক। দুর্গাপুজোর প্যান্ডেল হপিং কিন্তু সবরকম পোশাকে করা সম্ভব নয়। একটু হালকা কমফর্টেব্‌ল কিছু বেছে নিতেই হয়। পুজোয় দারুণ একটা লেহেঙ্গা পেয়ে থাকলে দীপাবলির দিনটার জন্য আদর্শ, বা ভারী কোনও জারদৌসি বেনারসি, খুব জমকালো কাজের জামদানি, স্টোন বা চুমকি বসানো রেডি স্টিচ্‌ড শাড়ি, জর্জেট বেনারসি এক্সক্লুসিভ এই বিশেষ দিনের জন্য।

[সাইকেলে হিমালয়ের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত, নজির করিমপুরের জ্যোতিষ্কর]

২. একটা ভাল ফেশিয়াল করলে পুজোর ক্লান্তি একদম কেটে যাবে।

৩. পুজোয় ত্বকে খুব ট্যান পড়ার সম্ভাবনা থাকে, কারণ রোদে ঘোরা হয় বেশি। একটা বডি পলিশ করাতে পারেন। সেক্ষেত্রে দীপাবলিতে ব্যাক ওপেন লেহেঙ্গা, শারারা পরলেও কোনও সমস্যা নেই।

৪. শারারা এ বছর খুব ইন। লেহেঙ্গা রয়েছে স্বমহিমায়, তবে লেহেঙ্গা শাড়ি বেশি চলছে। জমাটি কুন্দন ওয়ার্ক, সোরোস্কি বা সিকুইন করা লেহেঙ্গা শাড়ি পরতে পারেন।

৫. দুর্গাপুজোয় যতটা এথনিক নিজেকে রেখেছিলেন, এখন ঠিক ততটাই গর্জাস লুক আপনাকে মানাবে।

৬. বাড়িতে পুজো আর অতিথি আপ্যায়নের সময় একটা একরঙা কালার্ড তসর বা সিল্কের সঙ্গে বেশ জমকালো কাজ করা ব্লাউজ পরুন। পিঠ উন্মুক্ত রাখতে চাইলে যে চোলি বা ব্লাউজ পরছেন, পিছনে একটা হেভি ওয়ার্ক করা লটকন অবশ্যই যেন থাকে। পিছনদিকে গয়না পরার অপশন নেই, লটকনটা পিঠের সৌন্দর্য বাড়াবে।

 

৭. সিকুইন বা গোটাপট্টি ওয়ার্ক করা আনারকলি, লং লেন্থ কামিজ, সঙ্গে সিল্কের সলিড কালারের পালাজো পরতে পারেন। গোল্ডেন, অরেঞ্জ, অক্সব্লাড রেড– এই রংগুলোয় ব্রাইট লাগবে।

৮. কানে ভারী ঝুমকো, কানবালা, বড় স্টোন স্টাডেড বালা-কানপাশা, শ্যান্ডেলিয়ার- যা মন চায় পরুন।

৯. দীপাবলির রাতে আই মেকআপ হেভি করুন। একটু এক্সপেরিমেন্টাল হতে পারেন। স্মোকি আইজ, নেভি আই, মেটালিক আই, শিমার আই, শিয়ার আই মেকআপ করতে পারেন।

১০. কালার্ড আই পেনসিল বেরিয়েছে নানারকম। গ্লিটার আইশ্যাডো হাইলাইটার, স্পার্কলিং ফ্রস্টি আইশ্যাডো অ্যাপ্লাই করতে পারেন। খুব নিখুঁতভাবে আই মেকআপ না জানলেও ক্ষতি নেই। হালকা ভাবে যা কিছু অ্যাপ্লাই করবেন, অসুবিধে হবে না।

১১. আই লিডে আঙুলের ডগা দিয়ে আইশ্যাডো লাগিয়ে লাইনার পরুন।

১২. রিমে লাগানোর কালার্ড টুইস্ট আপ পেনসিল পাওয়া যাচ্ছে। বেশ কয়েকটা ব্রাইট শেড-এর একবার দেখতে পারেন অ্যাপ্লাই করে।

১৩. কোল পেনসিল ছাড়া জেল লাইনার ব্যবহার করতে পারেন। আই মেকআপ স্টে করবে।

১৪. ব্লাশ অন পিঙ্ক আর রোজ সব স্কিন টোনেই সুটেব্‌ল।

১৫. আইশ্যাডোয় গ্রিন, নিয়ন গ্রিন, অ্যাকোয়া ব্লু, ব্রঞ্জ, গোল্ডেন, শিমারি গ্রিন, ব্লু, পার্পল, মভ– এই প্যালেটগুলো খুব ব্রাইট।

১৬. লিপকালারেও ম্যাটের বদলে গ্লসি লিপস্টিক ট্রাই করুন। স্পার্ক্‌ল দেওয়া লিপকালারগুলো ব্যবহার করতে পারেন।

১৭. দেওয়ালির পার্টি হলে চুল বাঁধার উপর জোর দিন। খোঁপা, টপ নট, ফ্রেঞ্চ বান, ফিশ টেল ব্রেড, খেজুর বেণি করতে পারেন।

১৮. নানা ধরনের হেয়ার অ্যাকসেসরিজ লাগাতে পারেন চুলে। স্টোন, মুক্তো বা ডিজাইনার ক্লিপ ব্যবহার করতে পারেন। খোঁপা পুরো কভার করা যায়, এমন ডিজাইনার নেট পাওয়া যায়।

১৯. চুল খুলে রাখলে স্পাইরাল কার্ল বা লুজ কার্ল করে একপাশে ডিজাইন ক্লিপ দিয়ে অন্যপাশে পুরো চুল এনে সেট করে রাখা যেতে পারে।

২০. জুতোটা একটু স্টাইলিশ আর অর্নামেন্টাল পরলে পুরো সাজটাই জমে যাবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং