১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সুমিত বিশ্বাস, পুরুলিয়া:  পুজো মানেই একেবারে নতুন চেহারায় ধরা দেওয়া। নতুন লুক। হালফিলের ফ্যাশন। তাই পাড়ার মন্ডপের মধ্যমনি হতে শুরু হয়ে গিয়েছে নিজেকে নিয়ে পরিচর্যা। সাজগোজের কাজও। আর এই কাজে নানান অফারের হাতছানি দিয়ে সহায়ক হচ্ছে একাধিক খ্যাতনামা পার্লার। মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত ‘হেড টু টো’ সাজাতে নানান টিপস দিচ্ছে একাধিক স্যালন। হাজার দশেক টাকা খরচ করলেই যে একেবারে বলিউডি সৌন্দর্য এনে দেবে মেয়েদের। পুজো স্পেশ্যাল লুক পেতে পিছিয়ে নেই ছেলেরাও। তারাও রীতিমতো পাল্লা দিচ্ছে রূপচর্চায়। তাই বিউটিশিয়ানরা বলছেন, তাদের ত্বকে লাবন্য আনতে হাজার পাঁচেক টাকা খরচ করলেই একেবারে স্মার্ট লুক পাবেন।

[আরও পড়ুন:  ব্ল্যাকহেডস দূর করতে চান? জেনে নিন ঘরোয়া টোটকা]

এবার হেয়ার কালারে নতুন ট্রেন্ড ‘ব্রনড’। একেবারে ওয়েস্টার্ন লুক। কমবাইন্ড ফর্মে গোল্ডেন চকোলেট রঙে চুলের সৌন্দর্যই বদলে দেবে বলছেন হেয়ার এক্সপার্টরা। এই ‘ব্রনড’–এ বাদামি রং থাকবে বেশি। সেই সঙ্গে সোনালি আভা। হেয়ার এক্সপার্টদের কথায়, “পুরুষ-মহিলা উভয়ের ক্ষেত্রেই এই হেয়ার কালার কার্যকর হবে। এই ‘ব্রনড’–এ সোনালি আভা আসলে হাইলাইট। এই গোল্ডেন কালার এমনভাবে রিফ্লেক্ট করবে যে চোখ পড়তে বাধ্য।” বলা যায় সমস্ত রকমের ত্বক অর্থাৎ ফর্সা, শ্যামবর্ন সকলকেই মানাবে এই হেয়ার কালার। এছাড়া রাসায়নিক ছাড়া একেবারে পরিবেশবান্ধব প্ল্যান্ট বেসড কালারের চাহিদাও আছে যথেষ্ট। ইকো–ফ্রেন্ডলি এই কালারও পুজোর বাজারে নজর কাড়বে বলছেন হেয়ার স্টাইলিস্টরা। আসলে এতে যে সব রকমের রং আছে। ন্যাচারাল ব্ল্যাক থেকে ব্রাউন, চকলেট থেকে রেড। এমনকি গোল্ডেন থেকে ব্লুও! তবে এবার সবকিছুতেই ট্রেন্ড যেন চকোলেট রং। তা হেয়ার কালার হোক বা লিপস্টিক, বলছেন মেক-আপ আর্টিস্টরা।

 

আসলে পুজো এবার অনেকটাই আগে। ফলে বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবেই। তাই সেই সঙ্গে সামঞ্জস্য রেখে নন গ্রেসি অর্থাৎ ম্যাট ফিনিশিং লুক চাইছেন ছেলে-মেয়ে সকলেই। লাবেল গ্রুপের কর্নধার অর্পনা বন্দ্যোপাধ্যায় বলেন, “কলকাতা ও শহরতলী-সহ মফস্বলেও যেভাবে আর্দ্রতা রয়েছে তাতে মুখে লাবন্য ফিরিয়ে আনতে ট্যান ক্লিয়ার ফেসিয়াল লাগবেই। তবে যারা বেশ কিছুদিন ফেসিয়াল করেননি, তাদের ক্ষেত্রে রেডিয়েন্স ফেসিয়াল প্যাক নিলে চোখ টানতে বাধ্য।”

[আরও পড়ুন: প্রভাসের প্রিয় ৩০টি পদ নিয়ে এই রেস্তরাঁয় পাওয়া যাচ্ছে ‘সাহো থালি’]

এইসব নানান প্যাকে একাধিক প্যাকেজ। ফেস্টিভ অফারের ছড়াছড়ি। পেডিকিওর, মেনিকিওর, বডি পলিশিং-এ ক্রিস্টাল। আর যারা পুজোর আগে হেয়ার স্পা করে চমক আনতে চান তাদের ক্ষেত্রে অয়েল বেসড স্পা সবচয়ে বেশি কার্যকর হবে। আর ছেলেদের সাজগোজে মুখের অবয়বে নানান ধরনের ট্রিমিং এবার নয়া ট্রেন্ড। এই ট্রিমিং-এ হ্যান্ডসাম লুক যে আসবেই তা প্রায় নিশ্চিত করছেন বিউটিশিয়ানরা। এ তো পুজোয় আরও সুন্দরের হাতছানি…।

ছবি:  সুনীতা সিং 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং