BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিশ্চিন্ত থাকুন, ২৯ ডিসেম্বরের পরও নির্বিঘ্নে দেখা যাবে সব চ্যানেল

Published by: Sulaya Singha |    Posted: December 28, 2018 4:20 pm|    Updated: December 28, 2018 4:20 pm

Trai: no blackout of TV channels

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিভিতে চোখ রাখলেই আপনার প্রিয় তারকাদের নিশ্চয়ই বলতে শুনছেন, নির্বিঘ্নে টিভি দেখার জন্য ২৯ ডিসেম্বরের মধ্যে নিজেদের পছন্দের প্যাক বেছে নিন। অর্থাৎ আপনার হাতে সময় আর মাত্র একটা দিন। প্যাক পছন্দ করে না নিলে ৩০ ডিসেম্বর থেকে টিভি দেখতে সমস্যায় পড়তে হবে আপনাকে? শেষ মুহূর্তে নিশ্চয়ই তাড়াহুড়োর মধ্যে দিশেহারা হয়ে পড়েছেন। চিন্তা করবেন না। এমন কিছুই হবে না। শনিবারের পরও অর্থাৎ নতুন বছরেও নিশ্চিন্তে নিজেদের প্রিয় প্রোগ্রাম উপভোগ করতে পারবেন। তাও আবার নতুন কোনও প্যাক বাছাই ছাড়াও।

[ফেব্রুয়ারি থেকে আর মিলবে না আমাজন-ফ্লিপকার্টের আকর্ষণীয় অফার!]

২০১৭ সালে মার্চে ব্রডকাস্টিং অ্যান্ড কেবল সার্ভিস প্রোভাইডারদের জন্য নয়া নির্দেশিকা জারি করেছিল টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই)। চলতি বছর জুলাইয়ে সেই নির্দেশিকা চালু করার দিনক্ষণ ঠিক করা হয়। তারপর থেকেই বিভিন্ন মিডিয়ায় শোনা যাচ্ছে, ২৯ ডিসেম্বরের মধ্যে বদলে যাবে কেবল টিভির পুরনো নিয়ম। অর্থাৎ বাধাহীনভাবে টিভি দেখতে বেছে নিতে হবে নয়া প্যাক। যেখানে ফ্রি চ্যানেলের জন্য একটি নির্দিষ্ট অর্থ দিতে হবে সার্ভিস প্রোভাইডরদের। এর সঙ্গে যে চ্যানেলটি নিতে চাইবেন, তার জন্য আলাদা টাকা দিতে হবে। যে চ্যানেলের যা দাম ফ্রি প্যাকের মূল্যের সঙ্গে যুক্ত হবে। যেমন, শুধু সোনি টিভি দেখতেই আপনার খরচ ১৯ টাকা। তবে গ্রাহকদের কথা ভেবে ইতিমধ্যেই সস্তার প্যাক ঘোষণা করেছে সোনি, জি, স্টার-এর মতো চ্যানেল কর্তৃপক্ষ। তাদের তরফেও জানানো হচ্ছে, ২৯ ডিসেম্বরের মধ্যেই প্যাক বাছার কথা।

কিন্তু ট্রাইয়ের তরফে বিষয়টি এবার স্পষ্ট করে দেওয়া হল। ব্রডকাস্টার/ ডিপিও (ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম অপারেটর) এবং লোকাল কেবল অপারেটরদের জানানো হয়েছে, যাঁরা ইতিমধ্যেই চ্যানেলগুলির জন্য টাকা দিচ্ছেন বা সাবস্ক্রাইব করেছেন, ২৯ তারিখের পরও তাঁরা নির্বিঘ্নে সব চ্যানেল দেখতে পারবেন। অর্থাৎ বিজ্ঞাপনী কথায় ভর করে এখনই প্যাক বাছার যে কোনও প্রয়োজন নেই, তা স্পষ্ট করে দিয়েছে ট্রাই। স্বাভাবিকভাবেই তাই স্বস্তিতে সাধারণ মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement