ad
ad

Breaking News

Toy train

চালু হল এসি ভিস্তা ডোম টয়ট্রেন, জেনে নিন কত ভাড়া

দার্জিলিং ও নয়া জলপাইগুড়ির মধ্যে যাতায়াত করবে ট্রেনটি।

AC Vista Dome Toy train service launched। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:September 27, 2022 1:55 pm
  • Updated:September 27, 2022 1:55 pm

স্টাফ রিপোর্টার, শিলিগুড়ি: প্রত্যাশামতোই সোমবার থেকে চালু হল এসি ভিস্তা ডোম টয়ট্রেন (Toy train) পরিষেবা। সপ্তাহে তিনদিন নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং যাবে ট্রেনটি। আবার একই ভাবে সপ্তাহে তিনদিন দার্জিলিং (Darjeeling) থেকে নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri) আসবে ট্রেনটি।

সোমবার এই ট্রেন পরিষেবার সূচনা করেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার অনশুল গুপ্তা। উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার, কাটিহার, দার্জিলিং সহ বালুরঘাটের সাংসদরা। প্রথমদিন ২৭ জন পর্যটককে নিয়ে পাহাড়ে গেল টয়ট্রেনটি। উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার জেনারেল ম্যানেজার অনশুল গুপ্তা বলেন, “পর্যটকদের আকর্ষণ বাড়াতেই আমাদের এই ব্যবস্থা। আগামীতে আরও নতুন নতুন পদক্ষেপ করা হবে।”

[আরও পড়ুন: কোভিডের ধাক্কায় ফের ছিটকে গেলেন শামি, জাতীয় দলে সুযোগ বাংলার শাহবাজের]

অন্যদিকে, পর্যটক বিশ্বজিৎ বিশ্বাস বলেন, “খুবই আরামদায়ক যাত্রা হবে। আর ভিস্তা ডোম কোচ হওয়ায় আমরা প্রকৃতির অমোঘ রূপ পরিদর্শন করতে করতে যেতে পারব।” এদিকে পরে সাংসদের নিয়ে একটি বৈঠক করেন রেলের আধিকারিকরা। সেখানে সাংসদদের জানানো হয় উত্তর-পূর্ব সীমান্ত রেল এই মুহূর্তে কী কাজ করছে।

প্রসঙ্গত, এই টয়ট্রেনের এসি ভিস্তা ডোম কোচের ভাড়া মাথাপিছু ১ হাজার ৫০০ টাকা ও রেস্তোরঁা কোচের ভাড়া মাথাপিছু ১ হাজার ৩০০ টাকা। ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে সপ্তাহে তিনদিন সোমবার, বুধবার ও শনিবার ছাড়বে। ফের দার্জিলিং থেকে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ছাড়বে বলে জানা গিয়েছে। উল্লেখ‌্য, ডুয়ার্সে ভিস্তা ডোম কোচ জনপ্রিয় হয়েছে।

[আরও পড়ুন:প্রীতি ম্যাচে ভিয়েতনামের সামনে ভারত, জয়ের জন্য সুনীলের দিকেই তাকিয়ে স্টিমাচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ