BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে করোনা হানার জের, অরুণাচল প্রদেশে বিদেশিদের প্রবেশে জারি নিষেধাজ্ঞা

Published by: Sulaya Singha |    Posted: March 8, 2020 3:26 pm|    Updated: March 11, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক ক্রমেই গ্রাস করছে গোটা ভারতকে। দিল্লি, তেলেঙ্গানা, কেরল-সহ দেশের বহু রাজ্যের মানুষ আক্রান্ত এই মারণ রোগে। যতদিন যাচ্ছে আক্রান্তের সংখ্যাও ততই বাড়ছে। ভারতে এখনও পর্যন্ত করোনার কোপে ৩৯ জন। আর তাই এই পরিস্থিতি মোকাবিলা করতে বিদেশিদের প্রবেশে লাগাম টানল অরুণাচল প্রদেশ।

রবিবার সে রাজ্যের প্রশাসনের তরফে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য বিদেশিদের প্রোটেক্টেড এরিয়া পারমিটস (PAPs) দেওয়া হচ্ছে না। ভারতের উত্তর-পূর্বের এই রাজ্যে প্রবেশ করতে হলে বিদেশি পর্যটকদের অনুমতিপত্র লাগে। কিন্তু আপাতত সেটি দেওয়া বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত এই অনুমতিপত্র দেওয়া বন্ধ থাকবে বলে জানিয়েছেন মুখ্য সচিব নীরেশ কুমার। সরকারের নির্দেশিকায় বলা হয়েছে, “ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন অনেকেই। দিনে-দিনে সেই সংখ্যা বাড়ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পর্যটকদের থেকেই এই ভাইরাস বেশি ছড়াচ্ছে। যাঁরা বাইরে থেকে ঘুরে আসছেন অথবা বাইরের যাঁরা এ দেশে ঘুরতে আসছেন, তাঁদের থেকেই মূলত ঢুকছে Covid-19 ভাইরাস। আর তাই এই ভয়ংকর ভাইরাসের ব্যাপ্তি রুখতেই বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নেওয়া হল।”

[আরও পড়ুন: দার্জিলিংয়ের অফবিট গন্তব্য, টাইগার হিলকে পুঁজি করে পর্যটক টানছে নয়াবস্তি]

চিন থেকেই প্রথম ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। দক্ষিণ কোরিয়া, ইটালি, ইরান-সহ বিশ্বের প্রায় ১০০টি দেশে ছড়িয়ে পড়ে এই ভয়ংকর ভাইরাস। স্বাভাবিকভাবেই তাই ভারত ও চিন সীমান্তে অবস্থিত অরুণাচল প্রদেশের বাসিন্দারা করোনার আতঙ্কে কাঁটা হয়ে রয়েছেন। সেই কারণেই অগ্রিম সতর্কতা জারি করেছে রাজ্য প্রশাসন।

উল্লেখ্য, করোনা হানা রুখতে দিন কয়েক আগেই বিদেশিদের প্রবেশে নিষেধ করেছে সিকিম। একই কারণে দু’সপ্তাহের জন্য বিদেশিদের প্রবেশে লাগাম টেনেছে ভুটানও। এবার একই পথে হাঁটল অরুণাচল প্রদেশ। 

[আরও পড়ুন: ওয়াশিংটনে করোনার বলি আরও ২, ট্রাম্পের অনুষ্ঠানে হাজির এক আক্রান্ত!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement