BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ওয়াশিংটনে করোনার বলি আরও ২, ট্রাম্পের অনুষ্ঠানে হাজির এক আক্রান্ত!

Published by: Paramita Paul |    Posted: March 8, 2020 12:27 pm|    Updated: March 12, 2020 1:10 pm

19 dead from Corona virus in US, New York declares Emergency

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার থাবায় সন্ত্রস্ত আমেরিকা। মহামারীতে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হল মার্কিন যুক্তরাষ্ট্রে। তাঁরা ওয়াশিংটনের বাসিন্দা ছিলেন বলে জানা গিয়েছে।  ফলে রবিবার আমেরিকার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯। জানা গিয়েছে, আমেরিকার অর্ধেকের বেশি প্রদেশে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

দেশজুড়ে বাতিল হয়েছে রাজনৈতিক জমায়েত। সংক্রমণ এড়াতে নির্বাচনী প্রচার বন্ধ রাখছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর কথায়, “চিন্তার কিছু নেই। ভয় পাওয়ারও কিছু নেই।” অথচ ওয়াশিংটন ডিসিতে এক বাসিন্দার দেহে করোনার জীবাণু মিলেছে। তিনি বিদেশে বেড়াতেও যাননি। ফলে ওয়াশিংটনে করোনা আতঙ্ক ছড়িয়েছে। যদিও তা নিয়ে মাথা ঘামাতে রাজি নন মার্কিন প্রেসিডেন্ট।এমন পরিস্থিতিতে আরও এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। গত মাসে মেরিল্যান্ডে দেশের সবচেয়ে বড় রাজনৈতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে দেশের তাবর-তাবর রাজনৈতিক নেতা-নেত্রী হাজির ছিলেন। উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস। সেই জমায়েতে উপস্থিত এক ব্যক্তির দেহে করোনার জীবাণু মিলেছে। সম্প্রতি ওয়াশিংটন ডিসির এক হাসপাতালে পরীক্ষার পর তাঁকে করোনা আক্রান্ত বলে ঘোষণা করেন। যার জেরে আতঙ্ক ছড়িয়েছে। তবে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেনসের সংস্পর্শে আসেননি। ফলে তাঁদের করোনা সংক্রামিত হওয়ার আশঙ্কা নেই।

[আরও পড়ুন : ফের বিপত্তি চিনে, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পাঁচতলা কোয়ারেনন্টাইন সেন্টার]

এদিকে ক্যালিফোর্নিয়া উপকূলে প্রমোদতরী ‘গ্র্যান্ড প্রিন্সেস’-এ নতুন করে করোন ভাইরাসে আক্রান্ত ২১ জন যাত্রী। আক্রান্তদের মধ্যে ১৯ জন জাহাজেরই ক্রু মেম্বার। শুক্রবার মার্কিন উপরাষ্ট্রপতি মাইক পেন্স জানান, জাহাজের সমস্ত যাত্রী ও ক্রু মেম্বারদের শারীরিক পরীক্ষা করা হয়েছিল। তারপরই ২১ জনের দেহে করোনার সন্ধান মেলে। জাহাজটি কোনও নন-কমার্শিয়াল বন্দরে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করা হচ্ছে।

[আরও পড়ুন: সলমনকে গদি থেকে সরানোর ছক, তিন রাজকুমারকে আটক করল রয়্যাল গার্ডস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে