BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিঙ্গাপুর ভ্রমণের প্ল্যান করছেন? জেনে নিন, কবে থেকে ঢুকতে পারবেন

Published by: Abhisek Rakshit |    Posted: October 23, 2021 7:57 pm|    Updated: October 23, 2021 7:57 pm

Attention travellers! Singapore to allow Indians to enter country from Oct 26 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুরতে যেতে ভালবাসেন না, এমন মানুষ বোধহয় খুঁজলেও তেমন পাওয়া যাবেন না। তবে করোনা (Corona Pandemic) যেন সমস্ত কিছুতেই থাবা বসিয়েছিল। গত দু’বছরে মারণ ভাইরাসের কারণে অনেক দেশই বিদেশি পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল।

সেই তালিকাতে ছিল সিঙ্গাপুরও। ভারত, বাংলাদেশ-সহ একাধিক দেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল পূর্ব এশিয়ার দেশটি। তবে সম্প্রতি উঠে গেল সেই নিষেধাজ্ঞা। যা কিনা ভারতীয় পর্যটকদের জন্য সুখবরও বলা যেতে পারে। করোনা পরিস্থিতিতে সেদেশে প্রবেশের ক্ষেত্রে একাধিক নিয়মবিধি জারি রয়েছে। তবে শনিবার সিঙ্গাপুর ঘোষণা করল ভারত-সহ পাঁচ দেশের বাসিন্দাদের জন্য এই বিধিনিষেধ তুলে নেওয়া হল। ২৬ অক্টোবর থেকেই নয়া নিয়ম কার্যকর হতে চলেছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক উপেক্ষা করেই দুবাই-মালদ্বীপে ভিড় জমাচ্ছেন ভারতীয় পর্যটকরা]

বুধবার সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারত ছাড়াও বাংলাদেশ, মায়ানমার, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কার জনগণের সিঙ্গাপুরে প্রবেশে কোনও নিষেধাজ্ঞা রইল না। তবে তাঁদের ১৪ দিনের ট্রাভেল হিস্ট্রি জানাতে হবে কর্তৃপক্ষকে। তবে কিছু নিয়মও জারি থাকছে। এই ছয় দেশ থেকে সিঙ্গাপুরে গেলে ১০ দিনেক কোয়ারেন্টাইনে অবশ্যই থাকতে হবে। প্রসঙ্গত, এই ছয় এশিয়ান দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখার পরই এই সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রক।

এদিকে, সম্প্রতি কোয়ারেন্টাইনে থাকার নিয়ম নিয়ে গ্রেট ব্রিটেনের সিদ্ধান্ত নিয়ে বড়সড় বিতর্ক তৈরি হয়েছিল। কেন্দ্রের চাপে কোয়ারেন্টাইন (Quaratine) নিয়ম শিথিল করেছিল ব্রিটেন। করোনা টিকা (Corona vaccine) কোভিশিল্ডের জোড়া ডোজ নিয়ে ইংল্যান্ডে যাওয়া ভারতীয়দের আর নিভৃতবাসে থাকতে হবে না। এমনই জানিয়ে দিয়েছিলেন ভারতে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত এলেক্স অ্যালিস (Alex Ellis)। ১১ অক্টোবর থেকেই এই নিয়ম চালু হয়েছে। কোয়ারেন্টাইন নিয়ে কেন্দ্রের চাপের পর দু’দেশের মধ্যে কূটনৈতিক সুসম্পর্ক বজায় রাখতে এই নিয়ম শিথিল করল ব্রিটেন (UK), মত ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক কাটিয়ে উত্তরবঙ্গে পর্যটকদের রেকর্ড ভিড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে