BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমান নয়, এবার ট্রেনে চড়েই বাংলাদেশ থেকে পৌঁছে যান উত্তরবঙ্গে, চালু নয়া রুট

Published by: Sayani Sen |    Posted: March 21, 2022 5:17 pm|    Updated: March 21, 2022 5:17 pm

Bangladesh Railway published a detailed notification on new train service between Dhaka and New Jalpaiguri । Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: আপনি কি বাংলাদেশের বাসিন্দা? দার্জিলিংয়ে আসার পরিকল্পনা করছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ, ফের চালু হতে চলেছে মিতালী এক্সপ্রেস। কবে চালু হবে, সে বিষয়ে নিশ্চিতভাবে এখনও কিছু জানা যায়নি। শেষ পাওয়া খবর অনুযায়ী, সব ঠিকঠাক থাকলে আগামী ২৬ মার্চ পর্যন্ত মিলবে রেল পরিষেবা।

প্রায় ২৫ মাস পর আগামী ২৬ মার্চ থেকে শুরু হতে পারে মিতালী এক্সপ্রেস। প্রথম দিকে ঢাকা থেকে কলকাতা পর্যন্ত চলবে ট্রেনটি। তবে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সম্প্রতি আরও একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ট্রেনটি সপ্তাহে ৪ দিন চলাচল করবে। ঢাকা ক্যান্টনমেন্ট থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার ছাড়বে মিতালী এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি থেকে এটি ছাড়বে প্রতি রবিবার ও বুধবার। নিউ জলপাইগুড়ি ও ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়াও হলদিবাড়ি ও চিলহাটি স্টেশন ধরবে মিতালী এক্সপ্রেস।

[আরও পড়ুন: শিকারায় চাপবেন? কাশ্মীরের ডাল লেক নয়, বাংলাতেই রয়েছে সুযোগ]

এই ট্রেন চালু হলে খুব কম খরচেই বাংলাদেশ থেকে দার্জিলিং পর্যন্ত যাতায়াত করা যাবে। এসি বার্থে ভ্যাট ও ট্রাভেল ট্যাক্স-সহ ভাড়া পড়বে মাথাপিছু ৪ হাজার ৯০৫ টাকা। এসি সিট ভ্যাট ও ট্রাভেল ট্যাক্স-সহ ৩ হাজার ৮০৫ টাকা এবং এসি চেয়ার ভ্যাট ও ট্রাভেল ট্যাক্স-সহ ২ হাজার ৭০৫ টাকা ভাড়া পড়বে। অবশ্য ৫ বছর বয়স পর্যন্ত ৫০ শতাংশ ভাড়া দিতে হবে।

সারাদিনের কাজের চাপে একঘেয়েমি নতুন কিছু নয়। ইট, কাঠ, কংক্রিটের জীবন থেকে বিরতি নিয়ে দিনকয়েক অক্সিজেনের খোঁজে দার্জিলিং হতে পারে আদর্শ জায়গা। পাহাড়ে চড়াই উতরাইয়ের মাঝে কয়েকদিন কাটাতে চাইলে দার্জিলিংয়ে পাড়ি জমাতেই পারেন।

[আরও পড়ুন: এ দেশেই রয়েছে বিশ্বের বৃহত্তম ইগলু ক্যাফে! বরফের টেবিলে সাজিয়ে দেওয়া হচ্ছে খাবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে