২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: পৌষমেলায় বেসরকারি হোটেলগুলির সঙ্গে প্যাকেজ যুদ্ধে নামলো বিশ্বভারতীও। এক ঝটকায় দ্বিগুণেরও বেশি করা হল গেষ্ট  হাউসগুলির ভাড়া। মেলার সময় যাঁরা বিশ্বভারতীর গেষ্ট হাউসগুলি বুকিং করবেন তাঁদের এই ভাড়া গুণতে হবে। জিএসটি এবং খাবারের খরচ আলাদা। ১ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত সাধারন মানুষ গেষ্ট হাউসগুলির বুকিং বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিকের অফিস থেকে করতে পারবেন।

রবিবার বিশ্বভারতী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে। তাতে জানানো হয়েছে, বিশ্বভারতীর পূর্বপল্লি, রতন কুঠি, সেল এবং ইন্টারন্যাশনাল গেষ্ট হাউসগুলিতে এবার পৌষ মেলায় প্যাকেজ সিস্টেমে বুকিং নেওয়া হবে। এই প্যাকেজগুলিকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। ২৩ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিনের একটি প্যাকেজ। ২৩-১৬ তারিখ পর্যন্ত একটি প্যাকেজ এবং ২৬ থেকে ২৮ তারিখ পর্যন্ত একটি প্যাকেজ। প্রতিদিন হিসাবে পূর্বপল্লি গেষ্ট হাউসে  ডবল বেড এসি হচ্ছে ৩ হাজার টাকা অর্থাৎ প্যাকেজ হিসাবে পাঁচ দিনের জন্য ১৫ হাজার, তিন দিনের জন্য ৯ হাজার এবং দু’দিনের জন্য ৬ হাজার টাকা। পূর্বপল্লি গেষ্ট হাউসে প্রতিদিন হিসাবে ফোর বেড এসি ৩৫০০ হাজার,  নন এসি ১৫০০, ট্রিপিল বেড এসি ৩২৫০, নন এসি ১২০০, সিঙ্গেল বেড এসি ১০০০। রতন কুঠি গেষ্ট হাউস (মেন) ডবল বেড এসি প্রতিদিন হিসাবে ৫০০০ হাজার, রতন কুঠি এনেক্স ডবল বেড এসি ৪৫০০, সেল গেষ্ট হাউস ডবল বেড এসি ৩০০০ হাজার, সিঙ্গেল বেড ১০০০। ইন্টারন্যাশনাল  ডবল বেড এসি ৩ হাজার, ডবল বেড নন এসি ১০০০। পূর্বপল্লি এবং ইন্টারন্যাশনাল ডর্মেটরি ৫০০ টাকা প্রতিদিন।

[আরও পড়ুন: ডুয়ার্সের একটুকরো স্বর্গ, পর্যটকদের গন্তব্য হতে পারে টুনবাড়ি]

বিশ্বভারতী এই প্রথম তাদের গেষ্ট হাউসগুলিতে প্যাকেজ বুকিং নিচ্ছে। কিন্তু প্রশ্ন উঠেছে বিশ্বভারতী গেষ্ট হাউসগুলির ভাড়া দ্বিগুণ করলেও হোটেলগুলির মতো পরিষেবা দিতে পারবে তো? বিশ্বভারতীর ভারপ্রাপ্ত জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার বলেন, “দিন দিন বিশ্বভারতীর খরচ বাড়ছে। তাই সেই খরচ বহন করতে বিশ্বভারতীকে স্বনির্ভির হতে হবে। সে কারণেই পৌষ মেলায় গেষ্ট হাউসগুলির ভাড়া বাড়িয়ে প্যাকেজ করা হয়েছে।”    

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং