Advertisement
Advertisement

Breaking News

Darjeeling

পর্যটকদের জন্য সুখবর! আরও ৪ টি টয় ট্রেন বাড়ছে দার্জিলিংয়ে

কবে থেকে চলবে এই বাড়তি টয় ট্রেন?

Darjeeling Himalayan Railway adds four more joyrides | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 28, 2023 1:42 pm
  • Updated:February 28, 2023 1:42 pm

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: পর্যটন মরশুম শুরু হতেই পর্যটকদের কথা মাথায় রেখে ৪টি নতুন জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। দার্জিলিং ও ঘুমের মধ্যে ডিজেল ইঞ্জিনে স্পেশ্যাল টয় ট্রেন জয়রাইড চলবে ১মার্চ থেকে ৩০জুন অবধি। যা পর্যটকদের জন্য অত্যন্ত আনন্দের খবর।

বিদায়ের পথে শীত। এখনই গরমে হাঁসফাঁস করছে মানুষ। এর মধ্যেই কয়েকদিন ধরে দার্জিলিং জেলার সান্দাকফু ঢাকছে তুষারে। আর তাই গরমের ছুটি কাটাতে পর্যটকদের ঢল নামতে চলেছে পাহাড়ে তা বলাই যায়। একারণেই বাড়তি জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। কারণ মার্চে পরীক্ষা শেষ হতেই পাহাড়ে পর্যটকদের আনাগোনা শুরু হয়ে যাবে। আর পাহাড়ে পর্যটক এলেই তারা একবার হলেও টয় ট্রেন চড়বেই। তাই সকলের সুবিধার্থে সংখ্যা বাড়ানো হল। এই মুহুর্তে প্রতিদিন দার্জিলিং ও ঘুমের মধ্যে ৮টি জয়রাইড চলে। তা এবার বেড়ে হচ্ছে ১২।

Advertisement

[আরও পড়ুন: ছেলের বিয়ে দিতে গিয়ে অঘটন, পথ দুর্ঘটনায় মৃত্যু বাবা-সহ ২ জনের]

এই ৪টি স্পেশ্যাল জয়রাইডে থাকছে ৩টি করে ফার্স্ট ক্লাস চেয়ার কার। দুটি কোচ ৩০ আসন বিশিষ্ট ও একটি কোচে ২৯ আসন রয়েছে। এপ্রসঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, “পর্যটকদের চাহিদা মেটাতে রেল সবসময় তৎপর। তাই আমরা ৪টি বাড়তি টয় ট্রেন জয়রাইড চালাচ্ছি। তবে নিউজলপাইগুড়ি থেকে এসি স্পেশাল টয় ট্রেনে যাত্রী না হওয়ায় তা বাতিল করে দেওয়া হলো। আমরা চাই প্রতিটি পর্যটক যাতে টয় ট্রেন চড়ার স্বাদ পায়। তাই জয়রাইড বাড়ানো হয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: প্রথা ভেঙে দোল পূর্ণিমার আগেই ‘বসন্ত বন্দনা’, সূচি প্রকাশ বিশ্বভারতীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ