Advertisement
Advertisement

মরশুমের প্রথম তুষারপাত ছাঙ্গুতে, উচ্ছ্বসিত পর্যটকরা

জুলুক, নানথাংয়ের পর বরফে ঢাকল ছাঙ্গুও!

Enthrilling tourists Changu witnesses season’s first snowfall
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:November 2, 2017 7:10 am
  • Updated:September 27, 2019 3:25 pm

স্টাফ রিপোর্টার, শিলিগুড়ি: এ যেন ষোলো আনার উপরে আঠারো আনা। মরশুমের প্রথম তুষারপাতে সাদা চাদরে ঢেকে গেল সিকিমের ছাঙ্গু। গত কয়েকদিন ধরেই জুলুক, নানথাংয়ের মতো এলাকাগুলিতে হালকা তুষারপাত হচ্ছিল। এদিন ছাঙ্গু ও তার আশপাশ তুষারে ঢেকে যাওয়ায় সিকিমে থাকা পর্যটকদের আনন্দ বাঁধ ভেঙেছে।

[মেয়েকে নিয়ে স্বেচ্ছায় ৬ বছর ধরে ঘরবন্দি মা]

23146193_1550947861633886_283845933_n

Advertisement

এমনিতেই পর্যটকরা এখন সিকিমমুখী। পূর্ব সিকিমের ছাঙ্গু লেক পর্যটকদের ভ্রমণসূচির অবিচ্ছেদ্য অঙ্গ। সেই মতো প্রতিদিনই ভিড় জমছে ছাঙ্গু লেকে। পাহাড়ের গায়ে তুষার থাকে সবসময়ই। কিন্তু সময়ের খানিকটা আগেই যে ছাঙ্গু লেক-সহ এলাকার রাস্তাঘাট এভাবে তুষার চাদরে মুখ ঢাকবে সেটা স্বপ্নেও ভাবেননি পর্যটকরা।

Advertisement

[গরুর সঙ্গে সেলফিতে মিলতে পারে পুরস্কার!]

বৃহস্পতিবার ভোর হতেই নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না দিল্লির বাসিন্দা সুমেধ সিং ও তাঁর পরিবারের সদস্যরা। গ্যাংটক থেকে গাড়িতে চড়ে ছাঙ্গুর দিকে রওনা হতেই চালক ফোনে খবর পেয়ে যান ছাঙ্গুতে বরফ পড়েছে। চালকের কাছ থেকে সেটা শুনেই খুশি চেপে রাখতে পারেননি পেশায় রেস্টুরেন্ট ব্যবসায়ী সুমেধ। পথে যেখানেই বরফ পেয়েছেন সেখান থেকেই মোবাইলে ছবি তোলা শুরু। একই প্রতিক্রিয়া অন্য পর্যটকদেরও। মরশুমের প্রথম তুষারপাত হওয়ায় পর্যটকদের আনন্দও ছিল বাঁধনছাড়া। তুষারে ঢাকা রাস্তায় দাঁড়িয়ে ছবি তুলতে গাড়ির ভিড় জমে যায়। অ্যাসোসিয়েশন অফ কনজার্ভেশন অফ টুরিজমের আহ্বায়ক রাজ বসু জানান, “এবার বর্ষা বেশিদিন স্থায়ী হওয়ায় আমাদের ধারণা ছিল তুষারপাত হতে দেরি হবে। কিন্তু তা হয়নি। যেসব পর্যটক তুষারের আকর্ষণে এই সময় সিকিমে আসেন তাঁদের জন্য এটা খুশির খবর।”

[মাথায় ঘোমটা দিয়ে এই পুজোয় বরণের ডালা তোলেন পুরুষরাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ