২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

পাহাড়ের পর্যটনকে চাঙ্গা করতে চলচ্চিত্র উৎসবের পরিকল্পনা রাজ্যের

Published by: Sayani Sen |    Posted: February 28, 2019 9:08 pm|    Updated: February 28, 2019 9:18 pm

An Images

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: পাহাড় এবং ডুয়ার্সের পর্যটনকে আরও আকর্ষণীয় করে তুলতে নয়া ভাবনা রাজ্য সরকারের৷ এই উদ্দেশ্যে শিলিগুড়িতে চলচ্চিত্র উৎসবের আয়োজন হতে চলেছে। বৃহস্পতিবার রাজ্য পর্যটন দপ্তরের শিলিগুড়ির কার্যালয়ে একথা বলেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। শিলিগুড়ির এই চলচ্চিত্র উৎসবে আসার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রতারকা থেকে পরিচালক, প্রযোজনা সংস্থাকে আহ্বান জানানো হয়েছে। 

[রয়্যাল বেঙ্গল না চিতাবাঘ ! ধন্ধে ডুয়ার্সের পর্যটকরা]

পর্যটনমন্ত্রী বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পর্যটনের নতুন দিশা তৈরি করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২১ থেকে ২৬ আগস্ট শিলিগুড়ির তিনটি প্রেক্ষাগৃহে এবং দার্জিলিংয়ের একটি প্রেক্ষাগৃহে চলচ্চিত্র উৎসব হবে। তবে, ভাবনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। কোন ভাষার ক’টি ছবি আসবে তা এখনও চূড়ান্ত নয়। মুখ্যমন্ত্রীর দপ্তর থেকেই তা চূড়ান্ত হবে। রাজ্য তথ্য সংস্কৃতি দপ্তরকে ইতিমধ্যেই বিষয়টি জানানো হয়েছে। তারা আয়োজন শুরু করেছে।’’ দীর্ঘদিন ধরেই শুটিং স্পট হিসেবে টলিউড-বলিউডের পছন্দের তালিকায় অন্যতম ডুয়ার্স, তরাইয়ের বিস্তীর্ণ এলাকা। ‘লালকুঠি’, ‘আরাধনা’ থেকে ‘বরফি’ কিংবা ‘পরিণীতা’ বহু ছবির শুটিং হয়েছে পাহাড়ে৷ শাহরুখের ‘ম্যায় হু না’ ছবির সুবাদে দার্জিলিংয়ের নর্থ পয়েন্ট স্কুল এখন হয়ে উঠেছে পর্যটনকেন্দ্র৷ এই সমস্ত জায়গাগুলিকে নিয়ে ‘ট্যুরিজম প্যাকেজ’ তৈরির ভাবনাচিন্তা করা হচ্ছে বলেও জানান গৌতম দেব৷ চলচ্চিত্র উৎসবের সময় শিলিগুড়িতে আসতে পারেন করণ জোহর, আদিত্য চোপড়া, অনুরাগ বসু, সুজিত সরকার-সহ অন্যান্য দেশি-বিদেশি পরিচালক ও অভিনেতারা। এলাকার অর্থনৈতিক পরিকাঠামো শক্তপোক্ত করতে এই উদ্যোগ বলে জানান পর্যটনমন্ত্রী৷

[নির্জন পাহাড়ি পথের বাঁকে রাজপ্রাসাদেই কাটুক রাত, রইল ঠিকানার খোঁজ]

শিলিগুড়ির একটি মাল্টিপ্লেক্সে উৎসবের উদ্বোধন হবে। এছাড়াও দীনবন্ধু মঞ্চ এবং শক্তিগড়ের রবীন্দ্র মঞ্চে চলচ্চিত্র প্রদর্শন হবে। দার্জিলিংয়ের একটি মাল্টিপ্লেক্সে সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও জানান গৌতম দেব৷ এই উদ্দেশ্যকে সামনে রেখে বুধবার দীনবন্ধু মঞ্চে এক্সপার্ট কমিটির সঙ্গে বৈঠকও করেন মন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement