ad
ad
Work from Hotel

ওয়ার্ক ফ্রম হোমে বিরক্ত? প্রকৃতির মাঝে বসে কাজের সুযোগ দিচ্ছে IRCTC

জানেন কী রয়েছে এই প্যাকেজে?

IRCTC introducing new packege name Work from Hotel| Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

Published by: Paramita Paul
  • Posted:May 13, 2021 4:44 pm
  • Updated:May 13, 2021 4:44 pm

সুব্রত বিশ্বাস: করোনার আতঙ্কে দিশাহারা মানুষ। মৃত্যু মিছিল দেখে ভাঙছে মন। অফিস ছেড়ে বাড়িতে বসে কাজই নিউ নর্মাল। যার পোশাকি নাম ‘ওয়ার্ক ফ্রম হোম’। চার দেওয়ালের অন্দরে বন্দি থাকায় একাকিত্ব গ্রাস করছে অনেককে। মুক্তির স্বাদ খুঁজছেন তাঁরা। এবার তাঁদের জন্যই অভিনব উদ্যোগ নিল ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম করপোরেশন।

তাদের এই প্যাকেজে রয়েছে প্রকৃতির মধ্যে থেকে কাজ করার সুযোগ। প্রকৃতির কোলে বসেই চলবে ওয়ার্ক ফ্রম হোম। সঙ্গে থাকতে পারে সঙ্গীরাও। ফলে রথ দেখাও হবে আবার কলা বেচাও। কাটবে মনের শূন্যতাও। এই উদ্দেশ্যে নতুন প্যাকেজ আনছে IRCTC। নাম ‘ওয়ার্ক ফ্রম হোটেল’। দেশের বেশকিছু প্রান্তে ইতিমধ্যে এই প্যাকেজ চালু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: OMG! একটি দ্বীপ দেখভালের বেতন ৮৮ লক্ষ টাকা! করবেন নাকি এমন চাকরি?]

কী রয়েছে নয়া প্যাকেজে? তিনজনকে সঙ্গে নিয়ে পাঁচদিন থাকতে পারবেন। সেক্ষেত্রে মাথা পিছু খরচ পড়বে ১০ হাজার ১২৬ টাকা। এই খরচের মধ্যে অন্তর্ভুক্ত নিয়মিত জীবাণুমুক্ত ঘর, তিন বেলার খাবার ও দিনে দু’বার চা কিংবা কফি, বিনামূল্যে ওয়াইফাই, গাড়ি রাখার জন্য পার্কিং ও ট্রাভেল ইনস্যুরেন্স।

প্যাকেজ বুক করা যাবে অনলাইনে। আপাতত কেরলের মুন্নার, থেক্কাডি, কুমারকম, মারারি, কোভালাম, ওয়েনাড ও কোচিতে এই সুবিধা পাওয়া যাচ্ছে। অন্যান্য রাজ্যেও এই ব্যবস্থাপনা আনা যায় কিনা, তার চেষ্টা চলথে। করোনা পরিস্থিতির জেরে সাইট সিয়িং-র সুবিধা দেওয়া হচ্ছে না।

[আরও পড়ুন: উইকএন্ড কাটানোর জন্য আদর্শ বাঁকুড়ার ঝিলিমিলি, ছবি দেখলেই মন ভাল হয়ে যাবে]

আইআরসিটিসির পূর্বাঞ্চেলের গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র জানান, লকডাউন না হলে আগামী কিছু দিনের মধ্যে তাঁরা এই রাজ্যে প্যাকেজ আনছে। তাঁর কথায়, “মানুষ বাড়ি থেকে কাজ করতে করতে ক্লান্ত হয়ে গিয়েছে। কোভিড পরিস্থিতিতে মন ভাল না থাকার কারনে শারীরিক ক্ষতিও হচ্ছে। মন ভাল করতে এবার নিরিবিলি প্রকৃতির কোলের হোটেলের সঙ্গে গাঁটছড়া বাঁধা হচ্ছে। পাঁচ-ছ’ দিনের টুর প্যাকেজে গিয়ে প্রকৃতির মধ্যে থেকে কাজ করবেন।” তাঁদের পছন্দ শান্তিনিকেতন, সুন্দরবনের মতো এলাকা। আর খরচ? দেবাশিস চন্দ্র জানাচ্ছেন, এই পরিস্থিতিতে চার্জ সাধ্যের মধ্যেই রাখা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ