Advertisement
Advertisement
weather update

রেমাল মিটলেই পাহাড়ে ঘুরতে যাওয়ার প্ল্যান, জেনে রাখুন কেমন থাকবে আবহাওয়া

জেনে নিন হাওয়া অফিস ঠিক কী বলছে।

is that safe to tarvel in mountains after remel know details
Published by: Akash Misra
  • Posted:May 27, 2024 8:38 pm
  • Updated:May 27, 2024 8:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অদিতি ও অনুরাগ (কাল্পনিক চরিত্র)। কবে থেকে অফিস থেকে ছুটি নিয়ে বসে ছিলেন। ভেবেছিলেন, দুজনে মিলে একটু পাহাড় ঘুরে আসবেন। পাহাড়কে পিছনে রেখে হাজারখানেক ছবিও তুলবেন। কিন্তু সে আশায় জল ঢালল রেমাল। ভয়ঙ্কর এই ঘূর্ণিঝড়ের ঠ্যালায় অদিতি-অনুরাগের বিমান বাতিল। পুরো প্ল্য়ান একেবারে বাতিল। তবে বসকে কিছুটা হলেও, রাজি করে ছুটিটা ফের ম্যানেজ করেছেন দুজনে। এখন চিন্তা রেমাল মিটলে কেমন থাকবে বাংলার আবহাওয়া। অদিতি ও অনুরাগের মতো কেউ যদি এমন প্ল্য়ান করে থাকেন, তাহলে জেনে নিন, হাওয়া অফিস ঠিক কী বলছে।

আবহাওয়া অফিস বলছে, বৃষ্টির সতর্কতা জারি হয়েছে উত্তরবঙ্গেও। মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে অতি ভারী বৃষ্টির সতর্কতা। ভারী বৃষ্টিতে ভিজতে পারে কোচবিহার, উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়ি। মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে। ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। দার্জিলিং, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা। বুধবারেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভিজতে পারে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। ঘণ্টায় ৫৫ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া।

Advertisement

[আরও পড়ুন: বৃষ্টির দিনে জ্বর-সর্দির প্রভাব বাড়ে, শিশুর খেয়াল কীভাবে রাখবেন?]

হাওয়া অফিস যে খুব একটা খুশির খবর শোনাচ্ছে, তা কিন্তু তাদের পূর্বাভাস বলছে। তাই এবারটা না হয়, পাহাড়ে না গিয়ে শহরেই ব্যক্তিগত সময় কাটান। অন্যথায় বিপাকে পড়তে পারেন। কারণ, বৃষ্টিতে পাহাড়ের সৌন্দর্য মায়াবী হলেও, বিপাকে পড়ার আশঙ্কাও বেশি থাকে।

Advertisement

[আরও পড়ুন: বৃষ্টিভেজা শরীর, ‘কোন গোপনে মন ভেসেছে’ রণজয়ের? দেখুন ভিডিও ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ