BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আকর্ষণীয় অফার! রাশিয়াতেই করোনা টিকা নিয়ে ঘুরে বেড়ান দেশ, খরচ কত জানেন?

Published by: Biswadip Dey |    Posted: May 19, 2021 4:44 pm|    Updated: May 19, 2021 5:12 pm

Russia trip for Rs 1.29 lakh with 2 Sputnik V jabs, vaccine tourism kicks off | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও করোনা টিকা (COVID vaccine) নেওয়া হয়নি? তাহলে আপনার জন্যই এই অভিনব অফার দিচ্ছে দুবাইয়ের (Dubai) এক পর্যটন সংস্থা। রাশিয়ায় (Russia) গিয়ে টিকা নিন। দু’টি ডোজের মাঝের সময়ে ঘুরে দেখুন দেশটা। ২৪ দিনের ট্যুর। দিল্লি থেকে মস্কো (Moscow) যাত্রা। তারপর আবার সেখান থেকে ফিরে আসা দিল্লিতে। একে বলা হচ্ছে টিকা পর্যটন। টিকা নেওয়ার উদ্দেশে বিদেশ ভ্রমণ। সোজা কথায়, রথ দেখা কলা বেচা।

কী থাকছে এই অফারে? আপনার জন্য দু’টি ডোজের ব্যবস্থা তো করে দেওয়া হবেই। সেই সঙ্গে মাঝখানের ২০ দিনের জন্য আকর্ষণীয় ‘সাইট সিয়িং’ প্যাকেজ। ঘুরে দেখা যাবে সেদেশের নানা বিখ্যাত পর্যটন স্থল। সব মিলিয়ে খরচ ১ লক্ষ ২৯ হাজার টাকা। পর্যটন সংস্থার তরফে জানানো হয়েছে, ওই খরচের মধ্যে ধরা রয়েছে মস্কো-দিল্লি ও দিল্লি-মস্কোর বিমান ভাড়া, সেন্ট পিটার্সবার্গে তিনতারা হোটেলে ৪ দিনের থাকা, মস্কোর তিনতারা হোটেলে ২০ দিনের থাকা, মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গ যাওয়া-আসা ও সেই সঙ্গে ২৪ দিনের ব্রেকফাস্ট ও ডিনারের বন্দোবস্ত। কেবল ভিসার জন্য যে ১০ হাজার টাকা লাগবে তা প্যাকেজের অন্তর্ভুক্ত নয়।

[আরও পড়ুন: OMG! একটি দ্বীপ দেখভালের বেতন ৮৮ লক্ষ টাকা! করবেন নাকি এমন চাকরি?]

এরই মধ্যে ৩০ জনের এক দল গত ১৫ মে রওয়ানা দিয়েছে মস্কোয়। পরের দলটি যাবে ২৯ মে। তারও পুরোটা বুক হয়ে গিয়েছে। পরের দু’টি দলকে নিয়ে যাওয়া হবে ৭ জুন ও ১৫ জুন। কিন্তু এই পরিস্থিতিতে বিমানযাত্রার অনুমতি নিয়ে সমস্যা হবে না? এর উত্তরে সংস্থার এক মুখপাত্রের উত্তর, ‘‘ভারতীয় পাসপোর্ট থাকলে রাশিয়া যাওয়ায় এই মুহূর্তে কোনও বিধিনিষেধ নেই।’’

আসলে ভারতীয়দের টিকা দেওয়ার ক্ষেত্রে ছাড় দিয়েছে রাশিয়া। প্রয়োজন শুধুমাত্র আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট। তবে অতিমারীর পরিস্থিতিতে ভিসার নিয়ম ও উড়ান সংক্রান্ত পরিস্থিতি বারবার পরিবর্তিত হচ্ছে। কাজেই কোনও ধরনের বিদেশ সফরের আগেই সেই বিষয়গুলি নিয়ে ভাল করে খবর নিয়ে তবেই পদক্ষেপ করা উচিত বলে মত ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: উইকএন্ড কাটানোর জন্য আদর্শ বাঁকুড়ার ঝিলিমিলি, ছবি দেখলেই মন ভাল হয়ে যাবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement