২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

ছন্দে ফিরছে চিন, তিনমাস পর খুলল সাংহাইয়ের ডিজনিল্যান্ড

Published by: Paramita Paul |    Posted: May 11, 2020 2:30 pm|    Updated: May 11, 2020 2:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে হারিয়ে ছন্দে ফিরছে চিন। বিধিনিষেধ থাকলেও বাড়ি থেকে বেরনোর অনুমতি পেয়েছেন চিনের বাসিন্দারা। তাঁদের স্বাভাবিক জীবনযাত্রায় পুরনো ছন্দে ফেরাতে সোমবার থেকে খুলে গেল সাংহাইয়ের ডিজনিল্যান্ড। তবে অবশ্যই বেশকিছু নিয়মকানুন মেনে তবে মিলছে সেই পার্কে ঢোকার অনুমতি।

২০১৯ সালের ডিসেম্বর মাস থেকেই করোনার করাল গ্রাসে ছারখার হয়েছে চিন। সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছিল কোভিড-১৯ এর কেন্দ্র ইউহান-সহ একাধিক শহর। এরপর স্রেফ মৃত্যুমিছিল দেখেছে চিন। ঘরে ঘরে আক্রান্ত হয়েছে মানুষ। অবশেষে সেই কালো
সময় পেরিয়ে নতুন ভোর দেখছে জিংপিংয়ের দেশ। এবার সেদেশের কচিকাঁচাদের জন্য বিনোদন পার্ক খুলে দিন ওয়ালর্ট ডিজনি। সাংহাইয়ের এই বিনোদন পার্ক দেশ-বিদেশের মানুষের কাছে অন্যতম আকর্ষণ।

প্রথমদিনের টিকিট বুকিং শুরু হতেই নিমেষে বিক্রি হয়ে গিয়েছিল টিকিট। মূলত ওয়েবসাইটের মাধ্যমে প্রি-বুকিং হয়েছে। বিনোদন পার্কের মোট পর্যটকের মাত্র ৩০ শতাংশকে পার্কে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। মানতে হচ্ছে বিবিধ নিয়মকানুন। নতুন বসানো লাউড স্পিকারে ঘনঘন ঘোষণা করা হচ্ছে। বিনোদনমূলক রাইড হোক কিংবা লাইন, সর্বত্রই কড়াভাবে সামাজিক দূরত্ব কার্যকর করা হয়ছে। মাস্কে মুখ ঢাকা বাধ্যতামূলক। পার্কে
ঢোকার আগে শারীরিক পরীক্ষা করা হচ্ছে। মাপা হচ্ছে তাপমাত্রা। তারপরই মিলে পার্কে ঢোকার ছাড়পত্র।

[আরও পড়ুন: খুলে দেওয়া হল কেদারনাথ মন্দিরের দরজা, প্রবেশে নিষেধাজ্ঞা ভক্তদের]

সোমবার পার্কে নিজের ছেলেকে নিয়ে এসেছিলেন কিটি। তিনি বলেন, গত দুমাস ঘরে বসে বিরক্ত হয়ে গিয়েছি। তাই আজ ছেলেকে নিয়ে বেড়াতে এলাম। তবে নিয়মকানুন মেনে তবেই ঢুকতে পেরেছি। ডিজনি কর্তৃপক্ষ বলছে, করোনার ঠেলায় বিপুল আর্থিক ক্ষতি হয়েছে। এমন পরিস্থিতিতে আর পার্ক বন্ধ রাখা সম্ভব হচ্ছিল না। কিন্তু সাংহাইয়ের পার্ক খুলে গেলেও ইউরোপ, আমেরিকার ডিজনি বিনোদন পার্ক এখনও বন্ধই। কবে আবার কচিকাঁচারা প্রিয় মিকি মাউসের সঙ্গে খেলতে পারবে, তা এখনও অজানাই।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে বাতিল কামাখ্যার অম্বুবাচী মেলা, যেতে নিষেধ পুণ্যার্থী, সাধুদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement