২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

আন্টার্কটিকায় বেড়াতে যেতে চান? স্বপ্নপূরণ করবে এই সংস্থা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 11, 2017 3:18 pm|    Updated: July 11, 2017 3:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্টার্কটিকা। বিশ্বের দক্ষিনতম এই মহাদেশের আয়তন অস্ট্রেলিয়ার প্রায় দ্বিগুণ, এবং তার ৯৮ শতাংশই বরফে মোড়া। বরফে আচ্ছন্ন এই মহাদেশ ঘিরে আমাদের মনে রয়েছে হাজারও প্রশ্ন। তবে ঘুরতে যাওয়ার তালিকায় সহজে খুঁজে পাওয়া যায় না আন্টার্কটিকার নাম। কারণ অবশ্যই এখানকার আবহাওয়া। আপনি চাইলেই পৌঁছে যেতে পারবেন না বরফের এই দেশে। প্রতিকূল পরিবেশ এখানে ঘুরতে যাওয়ার অন্যতম বাধা। পাশাপাশি এই ট্যুর খুবই ব্যয়বহুল। কিন্তু এবার মুম্বই থেকে আপনি একেবারে পাড়ি দিতে পারেন বরফের দেশে। এবং এই ট্যুর হতে পারে আপনার সাধ্যের মধ্যে।

e140e0eb-b823-460c-aa0e-525a0eaab11e

[রিয়ালিটি শোয়ে সন্তানের জন্ম দিলেন যুবতী, তারপর কী হল জানেন?]

08f238e2-936a-4d94-be26-13c4b25a75d8

মুম্বইয়ের এক লাক্সারি ট্রাভেল কোম্পানি সম্প্রতি ঘোষণা করেছে তাঁদের এই নয়া ট্যুর প্ল্যান। আর সেই প্ল্যানেই তাঁরা লঞ্চ করছে তাঁদের নতুন লাক্সারি জাহাজ ‘Le Soléal’। সবমিলিয়ে ২০০ জন সওয়ার হতে পারেন এই জাহাজে। মুলত ভারতীয়দের কথা মাথায় রেখেই এই যাত্রার পরিকল্পনা করেছে এই সংস্থা। চলতি বছরের ৯ ডিসেম্বর মুম্বই থেকে যাত্রা শুরু করবে এই জাহাজ। জাহাজে থাকছে সুস্বাদু খাবারের লম্বা মেনু। আর্জেন্টিনা ও ব্রিটেন থেকে জাহাজে সওয়ার হবেন দুই বিশ্ববিখ্যাত শেফ। তবে আমেরিকান ও ব্রিটিশ খাবারের পাশাপাশি ক্রুজে থাকছে রাজমা চাওয়ালের মতো ভারতীয় ডিশও। বিখ্যাত শেফ অতুল কোচারের হাতের স্পেশাল ভারতীয় খানাও চেখে দেখতে পারবেন যাত্রীরা।

1bdc8e80-333e-4f84-aaa1-5a07045db6b9

[মেঘলা দিনে ফিরে যান অতীতে, থাকুন এই গুহার অন্দরমহলে]

দক্ষিন মেরুর এই মহাদেশকে ঘিরে উৎসাহের শেষ নেই মানুষের। সেইসব প্রশ্নের উত্তর দিতে, এই যাত্রাকে আরও বেশি উপভোগ্য করে তুলতে থাকছে রিসার্চারদের টিম, থাকছে ট্যুর গাইড। এই ট্যুরকে আরও বেশি সুরক্ষিত করতে কোনও খামতি রাখছে না এই সংস্থা। এই লাক্সারি ট্যুরে সবমিলিয়ে মাথা পিছু খরচ পড়বে সাত লক্ষ টাকা। সব কিছু ঠিক থাকলে, যাত্রাপথে কোন বাধা না এলে দশদিনেই সম্পন্ন হবে আন্টার্কটিকা সফর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement