৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুরতে গিয়ে বা কোনও দর্শনীয় স্থানে এসে একটা টিকটক ভিডিও না করলে যেন ঘোরাটাই অসম্পূর্ণ থেকে যায়। বর্তমান প্রজন্মের অনেকেই এই মানসিকতার শিকার। তাঁদের জন্য খারাপ খবর। এবার থেকে অমৃতসরের স্বর্ণমন্দিরে গিয়ে আর টিকটক ভিডিও করা যাবে না। তোলা যাবে না সেলফিও। সাফ জানিয়ে দিল শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি।

সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিল একটি ভিডিও। যেখানে তিন তরুণী মন্দিরের ভিতর নাচ করে টিকটক ভিডিও তৈরি করেছিল। পিছনে চলছিল পাঞ্জাবি গান। কমিটির দাবি, মন্দিরের অন্দরে নাচ-গান করে টিকটক ভিডিও বানিয়ে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। যাতে এই পবিত্র স্থানের ঐতিহ্য নষ্ট হচ্ছে। সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন শিখরা। গত শনিবার থেকে মন্দিরের ভিতর পোস্টার লাগিয়ে দেওয়া হয়েছে। যেখানে সাফ লেখা আছে, মন্দিরের অন্দরে টিকটক ভিডিও শুট করা নিষিদ্ধ।

[আরও পড়ুন: ৩ কোটি মানুষের তথ্য ফাঁসের জের, ফেসবুকের ওপর কড়া নজরদারির নির্দেশ আদালতের]

দিন কয়েক আগেই অকাল তখতের প্রধান জিয়ানি হরপ্রীত সিং বলেছিলেন, “আমরা চাই সকলে সুষ্ঠভাবে মন্দির দর্শন করুন। আমরা মোবাইল নিষিদ্ধ করার পক্ষে নই। কিন্তু স্বর্ণমন্দিরের ভিতর যে হারে টিকটক তৈরির মাত্রা বাড়ছে, তাতে মন্দির চত্বরে মোবাইল নিয়ে প্রবেশে নিষেঘাজ্ঞা জারি করার কথা ভাবতেই হবে।” তিনি এও অভিযোগ করেন, মন্দিরের কর্মীরা কাউকে টিকটক ভিডিও করতে নিষেধ করলে তাঁদের সঙ্গে অনেক সময় দুর্ব্যবহারও করা হয়।

তাঁর সেই মন্তব্যের পরই টিকটক ভিডিও তৈরি নিষিদ্ধ করা হল স্বর্ণমন্দিরে। বছরের প্রায় সবসময়ই পর্যটকরা ভিড় জমান স্বর্ণমন্দিরে। দূর-দূরান্ত থেকে নানা ধর্মের মানুষ হাজির হন এই স্থানে। আর সেখানে নাচ-গান-অভিনয় করে টিকটক ভিডিও তৈরি করায় বেশ বিরক্তই হচ্ছিল রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কমিটি। মন্দির চত্বরে এর আগেই ছবি ও ভিডিও তোলার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছিল। এবার বন্ধ করে দেওয়া হল টিকটক ভিডিও শুটও।

[আরও পড়ুন: আরও পাঁচটি ভাষায় করা যাবে স্ন্যাপচ্যাট, থাকছে বাংলাও]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং