Advertisement
Advertisement
North Bengal Travel

পাহাড়ে ঘেরা এক স্বর্গের ঠিকানা, দার্জিলিং-কালিম্পং শহরের কাছেই, যাবেন গরমের ছুটিতে?

অচেনা জায়গায় থেকে চেনা জায়গায় বেড়ানোর আনন্দ উপভোগ করতেই পারেন।

Travel Fikkalay Gaon on this Summer Vacation, a pure gem of North Bengal

ছবি: সংগৃহীত

Published by: Suparna Majumder
  • Posted:April 14, 2024 4:46 pm
  • Updated:April 14, 2024 5:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট্ট গ্রাম। জীবনের এখানে কোনও তাড়া নেই। আছে শুরু পাহাড়, প্রকৃতি, তিস্তা আর অনেকটা ভালো লাগা। কিন্তু যদি দার্জিলিং বা কালিম্পং শহরে যেতে হয়? তাও তো বেশি দূরে নয়। অচেনা জায়গায় থেকে চেনা জায়গায় বেড়ানোর আনন্দ এবারের গরমের ছুটিতে উপভোগ করতেই পারেন। ঠিকানা, ফিক্কালে গাও (Fikkalay Gaon)।

Travel 1
ছবি: সংগৃহীত

কী কী দেখবেন?
কপাল যদি ভালো থাকে আর আকাশ থাকে পরিষ্কার তাহলে কাঞ্চনজঙ্ঘার দারুণ দর্শন পাবেন। না হলে ডেলো পাহাড় তো রয়েইছে। তার সৌন্দর্যও দারুণ। পাহাড়ের গা বেয়ে উঠে যাওয়া আঁকাবাঁকা পথ। আবার নিচে তাকালে তিস্তার দারুণ রূপ আপনাকে মুগ্ধ করে দেবে। শান্ত পরিবেশ যাঁদের পছন্দ, তাঁদের এই ফিক্কালে গাও খুবই পছন্দ হবে।  ভিউপয়েন্ট আছে, গুম্ফা আছে, আবার মনেস্ট্রিও পেয়ে যাবেন। চাইলে কালিম্পং সায়েন্স সেন্টারও দেখে নিতে পারেন।

Advertisement

[আরও পড়ুন: ‘আমরা সকলেই জীবনে দাবা খেলছি’, ভোটের মুখে ‘কিস্তিমাত’-এর ইঙ্গিত মিঠুনের?]

কালিম্পং শহর থেকে ফিক্কালে গাওয়ের দূরত্ব মাত্র ১০ কিলোমিটার। আবার দার্জিলিং থেকে ফিক্কালের দূরত্ব প্রায় একান্ন কিলোমিটার। গাড়িতে গেলে দুই থেকে আড়াই ঘণ্টা লাগতে পারে। ফলে যদি মনে হয় একদিন সকাল সকাল ফিক্কালে থেকে রওনা দিয়ে দার্জিলিংয়ে চলে যেতেই পারেন। সেখানে সারা দিন কাটিয়ে সন্ধ্যা নাগাদ ফিরে আসতে পারেন। আবার একটা দিন ডেলোর প্যারাগ্লাইডিংয়ের জন্য রেখে দিতে পারেন। দুই ধরনের পারাগ্লাইডিং হয়। হাই ফ্লাই (প্রায় তিরিশ মিনিট) ও মিডিয়াম ফ্লাই (১৫ থেকে ২০ মিনিট)। বেশ মজার অভিজ্ঞতা। টাকা-পয়সা নিজের মতো করে দরদাম করে নেবেন।

Advertisement
Travel 2
ছবি: সংগৃহীত

যাবেন কীভাবে? কোথায় থাকবেন?
শিলিগুড়ি থেকেও যাওয়া যায়। আবার নিউ জলপাইগুড়ি থেকেও গাড়ি ধরা যায়। গাড়িতে করে গেলে আড়াই থেকে তিন ঘণ্টা লাগবে। আর উত্তরবঙ্গে এখন থাকার জায়গা নিয়ে টেনশন করার প্রয়োজন নেই। নেটদুনিয়ায় একটু খোঁজ নিয়েই একাধিক হোমস্টে পেয়ে যাবেন।

[আরও পড়ুন: সত্যিই কি রুক্মিণীর ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে? পয়লা বৈশাখে ফাঁস রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ