BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ত্বকে সাদা দাগ! সারবে এই ঘরোয়া টোটকাতে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2017 2:41 pm|    Updated: March 8, 2017 2:41 pm

Try these home remedies to vanish white spots on your skin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে, মুখে বা ত্বকের বিভিন্ন জায়গায় সাদা দাগ! সমাধানে ডাক্তার তো আছ্নেই। আছে লেজার ট্রিটেমন্টও। তবু মনে হতেই পারে কম বাজেটে যদি এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যেত। যদি ঘরোয়া উপায়ে দাগ থেকে মুক্তি মিলত। কে বলেছে নেই! প্রতিবেদনটি পড়ে আজ থেকেই শুরু হয়ে করে দিন…

১. নারকেল তেল:  ত্বকের যেকোনও সমস্যা সমাধানেই নারকেল তেল অব্যর্থ। ত্বকের যে অংশ সাদা হয়ে গিয়েছে, দিনে তিন থেকে চারবার সেখানে নারকেল তেল লাগিয়ে হাল্কা করে মাসাজ করুন। দেখবেন সাদা দাগ আস্তে আস্তে হাল্কা হয়ে আসছে।

২. তামা: নাহ! শরীরে তামা ঘষতে হবে না। তবে শরীরে মেলানিন তৈরি করতে তামার জুরি নেই। রাতভর তামার কোনও পাত্রে জল ভরে রাখুন। পরদিন সকালে খালি পেটে সেই জল খান। কিছুদিনের মধ্যেই পার্থক্যটা নজরে আসবে।

কাজ করুন দিক মেনে, তাতেই আসবে সাফল্য

৩. নিম: রক্তকে পরিশ্রুত করতে নিমের নাম নেন না এমন বাঙালি পাওয়া ভার। চর্মরোগেও নিম পাতা বিশেষ কার্যকরী। বাটারমিল্কের সঙ্গে নিমপাতা বাটা মিশিয়ে সাদা দাগের উপর লাগান। ভাল করে শুকিয়ে গেলে পরিষ্কার করে নিন। চাইলে নিম তেলও ব্যবহার করতে পারেন।

৪. হলুদ: ত্বকের সংক্রমণে আরেক অব্যর্থ হলুদ। সর্ষের তেলের হলুদ গুঁড়ো মিশিয়ে তা সাদা অংশে প্রয়োগ করুন। দিনে দু’বার এই প্রলেপ লাগান।

৫. অ্যাপল সিডার ভিনিগার: জলের সঙ্গে কয়েক ফোঁটা অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে ত্বকে লাগান। সঙ্গে এক গ্লাস জলে এক চামচ অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে খান।

৬. কালো তুলসি: কালো তুলসির পাতা বেটে ত্বকের সাদা অংশে লাগান। উপকার পাবেন।

পছন্দের মেয়েকে বিয়ে করতে মেনে চলুন এগুলি

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement