Advertisement
Advertisement
Lifetsyle News

রং খেলার পরও বজায় থাকুক ত্বকের জেল্লা, মেনে চলুন এসব নিয়ম

ঝটপট ফিরে আসবে ত্বকের জেল্লা।

Try these skin hacks for better Skin
Published by: Akash Misra
  • Posted:March 13, 2024 6:15 pm
  • Updated:March 13, 2024 6:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমিয়ে রং খেলবেন। চোখে, মুখে, চুলে নানা রং, নানারকম আবির। রং খেলার সময় ভুলেই যাবেন রঙের চোটে ত্বকের কী হাল হবে।  নো চিন্তা খুব সহজে বাড়িতেই কিছু বিউটি টিপস মেনে চললে। ঝটপট ফিরে আসবে ত্বকের জেল্লা।

হলুদ-মধুর ফেসপ্যাক- ত্বকে জেল্লা ফেরাতে এই ফেসপ্যাক দারুণ কাজ করে। রাতারাতি ফিরে আসবে ত্বকের জেল্লা। কীভাবে মাখবেন? এক চামচ মধুর সঙ্গে মিশিয়ে নিন এক চিমটে হলুদ। ভাল করে মিশিয়ে নিন। তারপর মুখে ভাল করে মেখে নিয়ে আধঘণ্টা মতো রাখুন। তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন।

Advertisement

[আরও পড়ুন: কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পেতে ঘরেই বানিয়ে ফেলুন বিশেষ ফেসপ্যাক, রইল টিপস]

ডিমের খোসা নিন। কিছুক্ষণ জলে ভিজিয়ে রাখুন। মিক্সার গ্রাইন্ডারে দিয়ে গুঁড়ো করে নিন। এরপর এর মধ্যে ডিমের কুসুম মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এরপর কিছু পরিমাণ বেসন দিন। একটু মধু, অল্প হলুদ ব্যবহার করুন। এবার সব কটা মিশিয়ে নিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। একটু ফ্রিজে রেখে ঠান্ডা ঠান্ডা ব্যবহার করুন এই ফেসপ্যাক।

Advertisement

শুষ্ক ত্বকে দারুণ কাজ করে কলা। একটা কলাকে চটকে নিয়ে তারমধ্যে কিছুটা পরিমাণ মধু মিশিয়ে নিন। আর কিছু পরিমাণ কফি মিশিয়ে ফেসপ্যাক (Face Pack) তৈরি করুন। কিছুক্ষণ মুখে লাগিয়ে ঠান্ডা জলে ধুয়ে নিন। এতে ত্বক ঝকঝকে হয়ে উঠবে।

কলার খোসার মধ্যে কিছু পরিমাণ কফি এবং মধু ঢেলে দিন। সেই খোসাটা নিয়ে স্ক্রাবারের মতো করে মুখে ঘষতে থাকুন কয়েক মিনিট। এতে ত্বক ঝকঝকে হবে এবং বলিরেখা পড়বে না।

[আরও পড়ুন: কোন জাদুতে শ্যামবর্ণা থেকে হয়ে উঠলেন ধবধবে ফর্সা? রূপরহস্য ফাঁস করলেন কাজল ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ