২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দড়ি ঘরের অনেক প্রয়োজনের কাজে লাগে। কিন্তু জানেন কি, দড়ি দিয়েও সাজানো যায় ঘর? অবাক হচ্ছেন? ইন্টিরিয়র ডিজাইনাররা কিন্তু অতি প্রয়োজনীয় জিনিসের এমনই একটি পথ বাতলেছেন। দড়ি দিয়ে একাধিকভাবে সাজানো যায় ঘর।

বাতিদান হিসেবে

বাজারে বিভিন্ন ধরনের বাতিদান কিনতে পাওয়া যায়। কিন্তু দড়ি দিয়ে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন বাতিদান। লাউঞ্জ সাজাতে এর ব্যবহার করতে পারেন। ছাদ থেকে দড়ি দিয়ে কোনও কাঁচের পাত্র ঝুলিয়ে দিন। তাতে রাখুন বাতিবাতি। বাতিবাতি জাতীয় কোনও আলো।

পুজোময় হয়ে উঠুক ঘরের সাজ, আনুন নতুন চমক ]

আয়নার চারপাশে

বাড়ির বাথরুম বা অন্য কোনও জায়গায় যদি আয়না থাকে, তবে তার চারপাশ দিয়ে বেশ কয়েক পাক ঘুরিয়ে নিন দড়ি। তারপর দড়ি দিয়েই ওই আয়না ঝুলিয়ে দিন দেওয়ালের সঙ্গে।

দড়ির টুল

একটি টায়ার নিন। এবার তার চারদিক দিয়ে জড়িয়ে দিন দড়ি। যতক্ষণ না পুরো টায়ার ঢাকা পড়ছে, জড়িয়ে যান দড়ি। তবে অবশ্যই তার আগে তাতে আঠা লাগিয়ে নিন। টুলের মাঝখানটিও কিছু দিয়ে ভরে দিন। তারপর তার উপরেও আঠা দিয়ে লাগিয়ে দিন দড়ি।

দড়ির ফুলদানি

যদি সাদামাটা ফুলদানি হয়, তবে তার চারপাশে দড়ি দিয়ে কারুকাজ করতে পারেন।

সিঁড়ির হাতল

সিঁড়ির হাতল সচরাচর কাঠ বা লোহা দিয়ে তৈরি হয়। কিন্তু একটু অভিনবত্ব আনতে ব্যবহার করতে পারেন দড়ির হাতল। সিঁড়ির পাশে কোনও আংটা বা লোহার রডের সাহায্যে রাখতে পারেন দড়ি।

দড়ির পার্টিশন

দু’টি জায়গার মধ্যে পার্টিশন করতে ব্যবহার করতে পারেন দড়ি। এক্ষেত্রে ছাদ থেকে মেঝে পর্যন্ত পরপর কয়েকটি দড়ি টানটান করে ঝুলিয়ে দিন। ইচ্ছে হলে ক্রস করেও দড়ি ঝোলাতে পারেন।

পাপোশ

দড়ির পাপোশ খুব সাধারণ একটি বিষয়। তবে একটু আলাদা দেখতে পাপোশ চাইলে দড়ি দিয়ে ডিজাইন করতে পারেন। আর তা না হলে দড়ি গুটিয়ে বানাতে পারেন পাপোশ।

মাত্র ৫০০ টাকা খরচ করেই পুজোর আগে সাজিয়ে ফেলুন গোটা বাড়ি ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং