২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিকম বিশেষজ্ঞরা ভেবেছিলেন, রিলায়েন্স জিও-র ফ্রি পরিষেবা শেষ হয়ে গেলে বোধহয় তাদের জনপ্রিয়তাও কমে যাবে। কিন্তু বিশেষজ্ঞদের সেই ধারণা ভুল প্রমাণ করে প্রতিযোগী প্রায় সবকটি টেলিকম সংস্থাকেই জনপ্রিয়তায় পিছনে ফেলে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে মুকেশ আম্বানির নেতৃত্বাধীন সংস্থা।

‘হ্যাপি নিউ ইয়ার’ অফার শেষ হয়ে যেতেই ফের ‘ধন ধনা ধন অফার’ এনে বাজারে হইচই ফেলে দিয়েছে জিও। এই অফারে ৩০৯ ও ৫০৯ টাকার বিনিময়ে প্রতিদিন যথাক্রমে ১ ও ২ জিবি করে ডেটা পাবেন জিও গ্রাহকরা। অফারটি বৈধতা ৮৪ দিন পর্যন্ত। এবার জিও-র ওই অফারের পাল্টা একগুচ্ছ অফার আনল এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়া। দেশের এই তিন বৃহত্তম টেলিকম অপারেটরই হেভি-ডেটা প্ল্যান লঞ্চ করেছে। একনজরে দেখে নেওয়া যাক প্ল্যানগুলি

এয়ারটেল: ২৪৪ টাকার একটি নতুন প্ল্যান নিয়ে এসেছে এই সংস্থা। এই প্ল্যানের অধীনে ফোর-জি স্মার্টফোন ও ফোর-জি সিম থাকলে এয়ারটেল গ্রাহকরা ৭০ দিন পর্যন্ত প্রতিদিন ১ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, এর সঙ্গে প্রতিদিন ৩০০ মিনিট এয়ারটেল থেকে এয়ারটেল ও প্রতি সপ্তাহে ১২০০ মিনিট পর্যন্ত যে কোনও নেটওয়ার্কে ফ্রি-তে কথা বলা যাবে।

৩৯৯ টাকার আর একটি প্ল্যানে ৭০ দিনের ভ্যালিডিটি-সহ প্রতিদিন ১ জিবি করে হাই স্পিড ফোর-জি ডেটা মিলবে। ৩০০০ মিনিট পর্যন্ত যে কোনও নেটওয়ার্কে কথা বলা যাবে।

৩৪৫ টাকার নতুন প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ফ্রি ফোর-জি ডেটা মিলবে। তবে এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।

তবে ২৪৪ ও ৩৯৯ টাকার প্ল্যান প্রত্যেকের জন্য নয়। গ্রাহকদের মাই এয়ারটেল অ্যাপে লগ-ইন করে দেখতে হবে তিনি ওই প্ল্যান পাবেন কি না।

airtel-1

ভোডাফোন: ৫৬ দিনের ভ্যালিডিটি-সহ প্রতিদিন ১ জিবি করে ডেটা অফার নিয়ে এসেছে ভোডাফোন, তাও আবার ৩৫২ টাকায়। পোস্টপেড গ্রাহকরা দু’টি বিল সার্কেলের জন্য এই অফার পেতে পারেন। এই প্ল্যানে আনলিমিটেড ফ্রি লোকাল লোকাল ও এসটিডি কল করা যাবে।

vodafone-web

আইডিয়া: ২৯৭ ও ৪৪৭ টাকার দুটি প্ল্যান নিয়ে এসেছে আইডিয়া। ২৯৭ টাকায় ৭০ দিনের জন্য প্রতিদিন ১ জিবি করে ডেটা পাবেন গ্রাহকরা। সঙ্গে প্রতিদিন অন্য আইডিয়া গ্রাহকদের ৩০০ মিনিট করে ফ্রি ভয়েস কল করতে পারবেন। ৪৪৭ টাকার প্যাকে প্রতিদিন ১ জিবি করে ডেটা মিলবে, সঙ্গে যে কোনও নেটওয়ার্কে ফ্রি ভয়েস কল।

idea-web

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং